নাঈমের ৭ উইকেটের পর সাইফের দৃঢ়তা

দারুণ বোলিংয়ে ৭ উইকেট নিয়ে বাংলাদেশ হাই পারফরম্যান্স দলকে প্রথম ইনিংসে লিড এনে দিয়েছেন নাঈম হাসান। দ্বিতীয় ইনিংসে দৃঢ়তা দেখিয়েছেন তরুণ ওপেনার সাইফ হাসান। ড্র হয়েছে শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে বাংলাদেশের প্রথম চার দিনের ম্যাচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2019, 09:53 AM
Updated : 30 August 2019, 09:53 AM

শ্রীলঙ্কাকে প্রথম ইনিংসে ২৪৪ রানে থামিয়ে বাংলাদেশ নেয় ১১৬ রানের লিড। দ্বিতীয় ইনিংসে স্বাগতিকরা ৪ উইকেটে ১০২ রান করার পর ড্র মেনে নেন দুই অধিনায়ক।

১১৩ বলে চারটি চার ও একটি ছক্কায় ৪০ রানে অপরাজিত থাকেন সাইফ। পঞ্চম উইকেটে তার সঙ্গে অবিচ্ছিন্ন ৩৯ রানের জুটি গড়ার পথে পাঁচটি চারে ২৫ রান করেন জাকির হাসান।

শ্রীলঙ্কার বিপক্ষে টানা পাঁচ ইনিংসে দুই অঙ্কে যেতে ব্যর্থ হলেন মোহাম্মদ নাঈম। ৫৪ বল খেলে ৮ রান করেন তরুণ এই ওপেনার। দুটি করে ছক্কা ও চারে ৩৮ বলে ২৫ রান করেন নাজমুল হোসেন শান্ত। দ্রুত ফিরেন ইয়াসির আলী চৌধুরী ও আফিফ হাসান।

প্রথম ইনিংসে ১৩৩ রানের দারুণ ইনিংস খেলা হাই পারফরম্যান্স দলের অধিনায়ক শান্ত জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

এর আগে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে শুক্রবার ৬ উইকেটে ১৯০ রান নিয়ে খেলা শুরু করা শ্রীলঙ্কা শুরুতেই হারায় চামিকা করুনারত্নেকে। অফ স্পিনার নাঈমের বলে বোল্ড হয়ে যান এই লোয়ার অর্ডার ব্যাটসম্যান।

এরপর কালানা পেরেরা ও নিশান পেইরিসের উইকেটও তুলে নেন নাঈম। এক প্রান্ত আগলে রেখে দলকে টানা আশেন বান্দারাকে ফিরিয়ে লঙ্কানদের আড়াইশর আগে গুটিয়ে দেন শফিকুল ইসলাম।

৯৩ রানে ৭ উইকেট নেন নাঈম। বাঁহাতি পেসার শফিকুল ২ উইকেট নেন ৫৯ রানে।

আগামী মঙ্গলবার কক্সবাজারে শুরু হবে দ্বিতীয় ও শেষ চার দিনের ম্যাচ।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ হাই পারফরম্যান্স দল ১ম ইনিংস: ৩৬০

শ্রীলঙ্কা ইমার্জিং দল ১ম ইনিংস: (আগের দিন ১৯০/৬) ১০৩.৪ ওভারে ২৪৪ (বান্দারা ৮৫, করুনারত্নে ৮, পেরেরা ৮, নিশান ১৫, ফার্নান্দো ১*; ইয়াসিন ১৬-৪-২৮-০, শফিকুল ২৩.৪-৬-৫৯-২, নাঈম ৪০-১৪-৯৩-৭, তানভীর ২২-৭-৪১-১, আফিফ ২-১-৬-০)

বাংলাদেশ হাই পারফরম্যান্স দল ২য় ইনিংস: ৪৩ ওভারে ১০২/৪ (সাইফ ৪০*, নাঈম ৮, শান্ত ২৫, ইয়াসির ৩, আফিফ ১, জাকির ২৫*; ফার্নান্দো ৭-২-১৯-১, পেরেরা ৭-৪-৪-০, করুনারত্নে ৫-১-৫-০, মেন্ডিস ৬-৩-১৮-০, নিশান ১৫-৪-৪৩-৩, আসালঙ্কা ৩-০-১৩-০)

ফল: ম্যাচ ড্র

ম্যান অব দা ম্যাচ: নাজমুল হোসেন শান্ত

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক