পাকিস্তানের কোচ হতে চান মিসবাহ

প্রস্তুতি ক্যাম্প পরিচালনা করতে গিয়ে হয়তো বেড়ে গেছে স্বপ্নের সীমানা। মিসবাহ-উল-হক এখন চান পাকিস্তান জাতীয় দলের কোচ হতে। পিসিবির ক্রিকেট কমিটি থেকে পদত্যাগ করে প্রধান কোচ পদের জন্য এরই মধ্যে আবেদন করেছেন সাবেক এই অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2019, 10:59 AM
Updated : 27 August 2019, 11:00 AM

গত বিশ্বকাপের পর তখনকার কোচ মিকি আর্থারের চুক্তি আর নবায়ন করেনি পিসিবি। নতুন কোচের খোঁজ চলছে এরপর থেকেই। বাংলাদেশের মতো তাদেরও আগ্রহ ছিল মাইক হেসনের দিকে। তবে সাবেক নিউ জিল্যান্ড কোচ সাড়া দেননি সেভাবে। পরে দায়িত্ব নিয়েছেন আইপিএল দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ক্রিকেট পরিচালকের।

মিসবাহ কোচ হতে আবেদন করেছেন সোমবার। তবে পরবর্তী কোচ হিসেবে তাকে নিয়ে গুঞ্জন শুরু হয়েছে কয়েকদিন আগে থেকেই। বর্তমানে তিনি প্রাক-মৌসুম প্রস্তুতি হিসেবে ২০ জন ক্রিকেটারকে নিয়ে ১৭ দিনের একটি ট্রেনিং ক্যাম্প পরিচালনা করছেন, যেখানে তার দায়িত্বের কেতাবি নাম পিসিবি দিয়েছে ‘ক্যাম্প কম্যান্ড্যান্ট।’

ধারণা করা হচ্ছে, পরবর্তী কোচ হিসেবে পিসিবির পছন্দের সবুজ সঙ্কেত পেয়েই ক্রিকেট কমিটির দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন মিসবাহ। মিকি আর্থারের চুক্তি নবায়ন না করার পেছনে বড় ভূমিকা ছিল এই ক্রিকেট কমিটির সুপারিশের।

পাকিস্তানের সফলতম টেস্ট অধিনায়ক মিসবাহ আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন ২০১৭ সালে। তবে পাকিস্তান সুপার লিগে খেলেছেন এই বছরও। ৪৫ বছর বয়সী মিসবাহ কোচিংয়ে আসার লক্ষ্য ঠিক করে আগেই ইসিবির লেভেল টু কোচিং কোর্স করে রেখেছেন। সম্প্রতি করেছেন পিসিবি লেভেল টু কোচিং কোর্সও।