রানের পাহাড়ে নিউ জিল্যান্ড

আগের দিন সেঞ্চুরি তুলে নেওয়া টম ল্যাথাম থেমেছেন দেড়শ ছাড়িয়ে। দুই মেজাজের ব্যাটিংয়ে ফিফটি তুলে নিয়েছেন বিজে ওয়াটলিং ও কলিন ডি গ্র্যান্ডহোম। ব্যাটসম্যানদের দৃঢ়তায় শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে রানের পাহাড় গড়ছে নিউ জিল্যান্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2019, 12:57 PM
Updated : 25 August 2019, 01:19 PM

বৃষ্টি বিঘ্নিত চতুর্থ দিনের খেলা শেষে সফরকারীদের সংগ্রহ ৫ উইকেটে ৩৮২ রান। ওয়াটলিং ৮১ ও ডি গ্র্যান্ডহোম ৮৩ রানে ব্যাট করছেন। ৫ উইকেট হাতে নিয়ে ১৩৮ রানে এগিয়ে আছে কেন উইলিয়ামসনের দল।

বৃষ্টিতে ভেসে গেছে কলম্বো টেস্টে রোববারের প্রায় অর্ধেক দিনের খেলা। ৪৮ ওভারে এদিন ল্যাথামকে হারিয়ে ১৮৬ রান যোগ করেছে নিউ জিল্যান্ড।

পি সারা ওভালে ৪ উইকেটে ১৯৬ রান নিয়ে দিন শুরু করা নিউ জিল্যান্ড এগিয়ে যায় ল্যাথাম ও ওয়াটলিংয়ের ব্যাটে। আগের দিন সেঞ্চুরি তুলে নেওয়া ওপেনার ল্যাথামকে এলবিডব্লিউ করে ১৪৩ রানের জুটি ভাঙেন দিলরুয়ান পেরেরা।

১১১ রান নিয়ে দিন শুরু করা ল্যাথাম ২৫১ বলে ১৫ চারে ফিরেন ১৫৪ রান করে।

ক্রিজে গিয়েই শট খেলতে শুরু করেন ডি গ্র্যান্ডহোম। এই অলরাউন্ডারের ব্যাটে বাড়ে রানের গতি। নিজের মতো করে খেলে এগিয়ে যান কিপার-ব্যাটসম্যান ওয়াটলিং।

ষষ্ঠ উইকেটে ১৪৭ বলে দুই ব্যাটসম্যান গড়েছেন ১১৩ রানের জুটি। ৪৫ বলে ফিফটি করেন ডি গ্র্যান্ডহোম। আর ১৩২ বলে অর্ধশতক স্পর্শ করেন ওয়াটলিং।

গুরুত্বপূর্ণ এই জুটিতে ৭৫ বলে পাঁচটি করে ছক্কা ও চারে ডি গ্র্যান্ডহোমের অবদান ৮৩ রান। এই সময়ে ৭২ বলে ২৬ রান করেছেন ওয়াটলিং। ২০৮ বলে করা এই ডানহাতি ব্যাটসম্যানের ৮১ রানের সাবধানী ইনিংস গড়া চারটি চারে।        

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা ১ম ইনিংস: ২৪৪

নিউ জিল্যান্ড ১ম ইনিংস: (আগের দিন শেষে ১৯৬/৪) ১১০ ওভারে ৩৮২/৫ (ল্যাথাম ১৫৪, ওয়াটলিং ৮১* ডি গ্র্যান্ডহোম ৮৩*; দিলরুয়ান ৩৭-৪-১১৪-৩, ডি সিলভা ৫-১-১০-০, লাকমল ১১-২-৩২-০, কুমারা ২৩-০-৯৮-১, এম্বুলদেনিয়া ৩৪-৪-১২৫-১)