অস্ট্রেলিয়ান পেসে ৬৭ রানেই শেষ ইংল্যান্ড

আগের দিনের মতো মেঘলা আকাশ আর পেস সহায়ক কন্ডিশন নেই। বরং আলো ঝলমলে দিন। উইকেটও ব্যাটিংয়ের জন্য খুব কঠিন নয়। কিন্তু সেই কন্ডিশন আর উইকেটেই জ্বলে উঠল অস্ট্রেলিয়ান বোলাররা। তিন অস্ট্রেলিয়ান পেসারের খুনে বোলিংয়ে বিধ্বস্ত হলো ইংলিশ ব্যাটিং।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2019, 01:42 PM
Updated : 23 August 2019, 01:42 PM

অস্ট্রেলিয়াকে ১৭৯ রানে অলআউট করে হেডিংলি টেস্টের প্রথম দিনটি দারুণ কেটেছিল ইংল্যান্ডের। কিন্তু ইংলিশদের সেই আনন্দ উবে গেছে দ্বিতীয় দিনে। গুটিয়ে গেছে তারা কেবল ৬৭ রানেই। অস্ট্রেলিয়া পেয়েছে প্রথম ইনিংসে ১১২ রানের লিড।

সেই ১৯৪৮ সালে ওভালে ৫২ রানে গুটিয়ে যাওয়ার পর অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডের সর্বনিম্ন ইনিংস এটিই।

অস্ট্রেলিয়ান ধ্বংসযজ্ঞের মূল নায়ক জশ হেইজেলউড। সুইং আর বাউন্সের দুর্দান্ত প্রদর্শনীতে এই পেসার নিয়েছেন ৫ উইকেট। গতিময়, আগ্রাসী ও স্কিলফুল বোলিংয়ে প্যাট কামিন্স নিয়েছেন তিনটি, দুটি জেমস প্যাটিনসন।

ইংল্যান্ড টিকতে পেরেছে মাত্র ২৭.৫ ওভার। দুই অঙ্ক ছুঁয়েছেন কেবল জো ডেনলি, ১২। বেন স্টোকসের সঙ্গে ডেনলির ১২ রানের জুটি ছিল ইনিংসের সবচেয়ে বড় জুটি!

অস্ট্রেলিয়ার হয়ে অফ স্পিনার ন্যাথান লায়ন একটি ওভার বোলিং পেয়েছিলেন। তিন পেসার মিলেই সেরেছেন বাকি কাজ। হেইজেলউড টেস্টে ৫ উইকেটের স্বাদ পেলেন সপ্তমবার।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ১৭৯

ইংল্যান্ড ১ম ইনিংস: ২৭.৫ ওভারে ৬৭ (বার্নস ৯, রয় ৯, রুট ০, ডেনলি ১২, স্টোকস ৮, বেয়ারস্টো ৪, বাটলার ৫, ওকস ৫, আর্চার ৭, ব্রড ৪*, লিচ ১; কামিন্স ৯-৪-২৩-৩, হেইজেলউড ১২.৫-২-৩০-৫, লায়ন ১-০-২-০, প্যাটিনসন ৫-২-৯-২)।