বোল্ট-সাউদির ছোবলের পর কলম্বোয় বৃষ্টির দাপট

প্রথম সেশনে ট্রেন্ট বোল্ট ও টিম সাউদির জোড়া আঘাতে শ্রীলঙ্কাকে কম রানে গুটিয়ে দেওয়ার আশা জাগিয়েছিল নিউ জিল্যান্ড। তাতে জল ঢেলে দিয়েছে বৃষ্টি। ভেসে গেছে পরের দুই সেশনের খেলা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2019, 11:14 AM
Updated : 23 August 2019, 11:14 AM

দ্বিতীয় দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৬ উইকেটে ১৪৪ রান। ধনাঞ্জয়া ডি সিলভা ৩২ ও দিলরুয়ান পেরেরা ৫ রানে ব্যাট করছেন। প্রথম দিন খেলা হয়েছিল ৩৬.৩ ওভার, দ্বিতীয় দিন হলো ২৯.৩ ওভার।

পি সারা ওভালে শুক্রবার ২ উইকেটে ৮৫ রান নিয়ে দিন শুরু করা শ্রীলঙ্কা শুরুতেই হারায় অ্যাঞ্জেলো ম্যাথিউস ও কুসল পেরেরাকে। ম্যাথিউসকে কট বিহাইন্ড করে নিউ জিল্যান্ডের তৃতীয় বোলার হিসেবে টেস্টে আড়াইশ উইকেটের মাইলফলক স্পর্শ করেন বোল্ট। সেই ওভারেই কুসল পেরেরাকে এলবিডব্লিউ করে বিদায় করেন বাঁহাতি এই পেসার।

ডি সিলভার সঙ্গে অধিনায়ক দিমুথ করুনারত্নের জুটিতে প্রতিরোধ গড়ে শ্রীলঙ্কা। জুটিটি অবশ্য বেশিক্ষণ স্থায়ী হতে দেননি সাউদি। কট বিহাইন্ড করে ফেরান ৬ চারে ৬৫ রান করা করুনারত্নেকে। সেই ওভারেই শূন্য রানে নিরোশান ডিকভেলাকে বিদায় করেন সাউদি।

প্রথম সেশনের বাকি সময়টা দলে ফেরা দিলরুয়ানকে নিয়ে কাটিয়ে দেন ডি সিলভা। মোটামুটি একটা স্কোর পেতে এই অলরাউন্ডারের দিকেই তাকিয়ে আছে শ্রীলঙ্কা।

বোল্ট ৩৩ রানে নেন ২ উইকেট। সাউদি ২ উইকেট নেন ৪০ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা ১ম ইনিংস: (আগের দিন শেষে ৮৫/২) ৬৬ ওভারে ১৪৪/৬ (করুনারত্নে ৬৫, ম্যাথিউস ২, কুসল পেরেরা ০, ডি সিলভা ৩২*, ডিকভেলা ০, দিলরুয়ান ৫*; বোল্ট ১৪-৫-৩৩-২, সাউদি ২০-৫-৪০-২, ডি গ্র্যান্ডহোম ১৭-৩-৩৫-১, সমারভিল ৬-৩-২০-১, প্যাটেল ৯-৩-১৩-০)