নতুন তারকা বের করতে চান বাংলাদেশের নতুন কোচ

আন্তর্জাতিক ক্রিকেটের বাংলাদেশের এগিয়ে চলা থুব গভীরভাবে অনুসরণ করেছেন রাসেল ডমিঙ্গো। সেই দলের প্রধান কোচের দায়িত্ব পেয়ে রোমাঞ্চিত এই দক্ষিণ আফ্রিকান কোচ। জানালেন, নতুন দায়িত্বে সামনে ছোটার পথে তুলে আনতে চান নতুন নতুন তারকা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2019, 10:54 AM
Updated : 17 August 2019, 10:54 AM

দুই বছরের মেয়াদে বাংলাদেশ জাতীয় দলের নতুন কোচের দায়িত্ব পেয়েছেন ডমিঙ্গো। ৪৪ বছর বয়সী এই কোচ চার বছর ছিলেন নিজ দেশ দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের দায়িত্বে। গত বিশ্বকাপের পর ‘পারস্পরিক সমঝোতায়’ স্টিভ রোডসের দায়িত্ব শেষ হওয়ার পর থেকেই প্রধান কোচ খুঁজছিল বিসিবি।

গত ৭ অগাস্ট ঢাকায় এসে সাক্ষাৎকার দিয়ে গেছেন ডমিঙ্গো। বিসিবি সভাপতি জানিয়েছেন, তাদের বিবেচনায় ছিলেন আরও দুইজন। শেষ পর্যন্ত দায়িত্ব পেয়েছেন ডমিঙ্গো।

বাংলাদেশকে দিয়ে দুই বছর পর আবার আন্তর্জাতিক ক্রিকেটে কোচিংয়ে ফিরছেন ডমিঙ্গো। যে কোনো পর্যায়েই উপমহাদেশের কোনো দলকে কোচিং করানোর অভিজ্ঞতা তার হতে যাচ্ছে এই প্রথম। বিসিবির সংবাদ বিজ্ঞপ্তিতে নতুন কোচ জানিয়েছেন, দায়িত্ব নিতে মুখিয়ে আছেন তিনি।

“বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচ হিসেবে নিয়োগ পাওয়া আমার জন্য অনেক বড় এক সম্মান। গভীর আগ্রহ নিয়ে বাংলাদেশ ক্রিকেটের অগ্রগতি অনুসরণ করেছি আমি এবং যে লক্ষ্য পূরণের সামর্থ্য তাদের আছে, সেটিতে সহায়তা করার সুযোগ পেয়ে আমি দারুণ রোমাঞ্চিত।”

দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের দায়িত্ব নেওয়ার আগে দীর্ঘদিন বয়সভিত্তিক ও ঘরোয়া ক্রিকেটে কোচের দায়িত্ব পালন করেছেন ডমিঙ্গো। নানা সময়ে কাজ করেছেন দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলে। তরুণ ক্রিকেটারদের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা তাই তার আছে অনেক। বাংলাদেশের কোচ হিসেবেও বের করে আনতে চান তরুণ তারকাদের।

“দলের এখনকার ক্রিকেটারদের উন্নতির ধারাবাহিকতা ধরে রাখতে সহায়তা করতে চাই আমি। পাশাপাশি বাংলাদেশ ক্রিকেটের প্রতিভার ভাণ্ডার থেকে নতুন উজ্জ্বল তারকাদের উন্নতির পথে এগিয়ে নিতে চাই।”

আগামী বুধবার থেকেই নতুন দায়িত্বে কাজ শুরু করবেন ডমিঙ্গো।