আফগানিস্তান সিরিজ থেকে বিরতি চান তামিম

আগামী মাসে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচ ও ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট থেকে বিরতি নিতে চান তামিম ইকবাল। বিসিবির কাছে আবেদন জানিয়ে এর মধ্যে চিঠিও দিয়েছেন দেশের সফলতম ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 August 2019, 11:46 AM
Updated : 10 August 2019, 12:16 PM

গত বিশ্বকাপ থেকে আচমকাই নিজেকে হারিয়ে খুঁজছেন তামিম। ইংল্যান্ড বিশ্বকাপে অভিজ্ঞ ব্যাটসম্যান ৮ ম্যাচে ফিফটি করেছিলেন কেবল একটিতে। বিশ্বকাপের পরপর শ্রীলঙ্কা সফরে ওয়ানডে সিরিজে তাকে করা হয়েছিল অধিনায়ক। সেখানেও ছিলেন নিজের ছায়া হয়ে। ৩ ম্যাচে করেছিলেন ২১ রান।

বিসিবি পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন, মূলত মানসিক শ্রান্তির কারণে বিরতি চেয়েছেন তামিম।

“আমরা তামিমের চিঠি পেয়েছি। আপাতত কিছুদিন একটু বাইরে থাকতে চায় সে। ও বলেছে যে, গত কিছুদিনে অনেক ক্রিকেট খেলেছে। মানসিকভাবে একটু ক্লান্ত। এটি কাটিয়ে উঠতে চায়। আমরা এখনও সিদ্ধান্ত নেইনি। ঈদের ছুটির পর আলোচনা করে সিদ্ধান্ত নেব।”

আকরাম খান যদিও বলছেন এখনও সিদ্ধান্ত হয়নি, তবে বোর্ডের একটি সূত্র থেকে জানা গেছে, তামিমকে ছুটির মৌখিক আশ্বাস দেওয়া হয়ে গেছে।

আনুষ্ঠানিকভাবে অনুমতি পেলে ঈদের ছুটির পরপর শুরু হতে যাওয়া ক্যাম্পে তামিম থাকবেন না বলে জানিয়েছেন আকরাম খান।

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের একমাত্র টেস্ট আগামী ৫ সেপ্টেম্বর থেকে হবে চট্টগ্রামে। এরপর ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ।