উইন্ডিজ টেস্ট দলে রাকিম কর্নওয়াল

ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন বিশালদেহী অফ স্পিনিং অলরাউন্ডার রাকিম কর্নওয়াল। সবশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন বাঁহাতি স্পিনার জোমেল ওয়ারিক্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 August 2019, 09:29 AM
Updated : 10 August 2019, 09:55 AM

চোটের জন্য ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ঘোষিত ১৩ সদস্যের দলে জায়গা হয়নি তরুণ পেসার আলজারি জোসেফের।

২০১৪ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় কর্নওয়ালের। এরপর থেকে লিওয়ার্ড আইল্যান্ডের হয়ে নিয়মিত খেলছেন এই সংস্করণে। চলতি বছরের শুরুতে দলকে নেতৃত্বও দিয়েছেন ২৬ বছর বয়সী এই ক্রিকেটার।

৫৫ ম্যাচে নিয়েছেন ২৬০ উইকেট। সবশেষ চার দিনের ম্যাচের আঞ্চলিক প্রতিযোগিতায় ছিলেন সর্বোচ্চ উইকেট শিকারি। লোয়ার মিডল অর্ডারে ব্যাট হাতে ঝড় তোলার সামর্থ্য আছে আছে তার।

মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএলে খেলার সময় ডান হাতে চোট পেয়েছিলেন পেসার জোসেফ। পুরোপুরি সেরে না ওঠায় এখনও মাঠে ফিরতে পারেননি তিনি।

অ্যান্টিগায় ২২ অগাস্ট প্রথম টেস্ট দিয়ে শুরু হতে যাওয়া সিরিজ দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপে অভিষেক হবে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের।

বিশ্বকাপে খেলার সময় ক্রিস গেইল জানিয়েছিলেন, অবসরের আগে একটি টেস্ট খেলতে চান। তবে দলে জায়গা হয়নি অভিজ্ঞ এই ওপেনারের।

টেস্টের ওয়েস্ট ইন্ডিজ দল: জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রেইগ ব্র্যাথওয়েট, ড্যারেন ব্রাভো, শামার ব্রুকস, জন ক্যাম্পবেল, রোস্টন চেইস, রাকিম কর্নওয়েল, শেন ডাওরিচ (উইকেটরক্ষক), শ্যানন গ্যাব্রিয়েল, শিমরন হেটমায়ার, শেই হোপ, কিমো পল, কেমার রোচ।