টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্ব থেকে ছিটকে গেলেন রুমানা

মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্ব শুরুর আগে বড় একটা ধাক্কা খেয়েছে বাংলাদেশ। চোট পেয়ে মাঠের বাইরে চলে গেছেন দলের নির্ভরযোগ্য সদস্য অলরাউন্ডার রুমানা আহমেদ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 August 2019, 07:24 AM
Updated : 10 August 2019, 07:24 AM

বিসিবিরি মহিলা উইংয়ের ডেভেলপমেন্ট ম্যানেজার নাজমুল আবেদীন জানান, হাঁটুর চোটের জন্য স্কটল্যান্ডে হতে যাওয়া বাছাইপর্বে খেলা হবে না রুমানার।

২৮ বছর বয়সী এই লেগ স্পিনিং অলরাউন্ডার ৫২ উইকেট নিয়ে টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ উইকেট শিকারী। এই সংস্করণে ৬৬৩ রান করে তিনি দেশের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক।

বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক রুমানা আইসিসির গত বছরের বর্ষসেরা মহিলা টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছিলেন।

৩১ অগাস্ট পাপুয়া নিউ গিনির বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব শুরু করবে বাংলাদেশ। ‘এ’ গ্রুপে বাংলাদেশের অন্য দুই প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র ও স্বাগতিক স্কটল্যান্ড। যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ ১ সেপ্টেম্বর, স্কটিশদের বিপক্ষে ৩ সেপ্টেম্বর।

‘এ’ ও ‘বি’ গ্রুপের শীর্ষ দুটি করে দল খেলবে সেমি-ফাইনালে। ৫ সেপ্টেম্বর হবে দুটি সেমি-ফাইনাল। ৭ সেপ্টেম্বর ফাইনাল। ফাইনালে ওঠা দুই দল যোগ্যতা অর্জন করবে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার।

আগামী ফেব্রুয়ারি-মার্চে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে অস্ট্রেলিয়ায়। গতবার বাছাইয়ে চ্যাম্পিয়ন হয়ে মূল বিশ্বকাপে গিয়েছিল বাংলাদেশের মেয়েরা।

এবার বাছাইপর্বের আগে নেদারল্যান্ডসে ১০ দিনের প্রস্তুতি ক্যাম্প করবে বাংলাদেশের মেয়েরা। ওই ক্যাম্পে খেলবে চারটি প্রস্তুতি ম্যাচ। দল দেশ ছাড়বে ১৫ অগাস্ট।