বাছাইপর্বের আগে নেদারল্যান্ডসে ক্যাম্প করবে বাংলাদেশের মেয়েরা

দীর্ঘ প্রতীক্ষার পর আবার শুরু হচ্ছে বাংলাদেশের মেয়েদের আন্তর্জাতিক ব্যস্ততা। মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব খেলতে ১৫ অগাস্ট দেশ ছাড়বে বাংলাদেশ দল। বাছাইপর্ব হবে স্কটল্যান্ডে। তার আগে মেয়েরা ১০ দিনের কন্ডিশনিং ক্যাম্প করবে নেদারল্যান্ডসে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 August 2019, 01:20 PM
Updated : 7 August 2019, 01:20 PM

সবশেষ গত বছরের নভেম্বরে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছে বাংলাদেশের মেয়েরা। ওয়েস্ট ইন্ডিজে খেলেছে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে।

সম্প্রতি মেয়েদের ইমার্জিং দল অবশ্য দক্ষিণ আফ্রিকা সফর করে এসেছে। সেখানে জাতীয় দলের ক্রিকেটারই ছিল বেশি। মূল দলের অংশ না হলেও সালমা খাতুন, রুমানা আহমেদের মতো সিনিয়ররা দক্ষিণ আফ্রিকায় গিয়েছিল ট্রেনিং করতে।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়ে মূল আসরে খেলেছিল বাংলাদেশ। তবে মূল টুর্নামেন্টে হেরেছিল চার ম্যাচের সবকটি।

বিসিবির উইমেন্স উইংয়ের গেম ডেভেলপমেন্ট ম্যানেজার নাজমুল আবেদীনের মতে, গত আসরের চেয়ে বাংলাদেশের এবারের দল আরও শক্তিশালী।

“বাছাইয়ে শক্তিশালী দল বলতে আয়ারল্যান্ড আছে। গতবার আমরা খেললাম নেদারল্যান্ডসে (বাছাই), সেখানে আমরা চ্যাম্পিয়ন হয়েছিলাম। আমার ধারণা, গতবারের তুলনায় এবার আমাদের দল আরও শক্তিশালী। দুটি দল যেহেতু এখানে কোয়াইলিফাই করবে, আমাদের এখানে আশা করা উচিত যে আমরা ভালো করব।”

বাছাইপর্বে দুই ফেভারিট বাংলাদেশ ও আয়ারল্যান্ডের সঙ্গে খেলবে স্কটল্যান্ড, নামিবিয়া, যুক্তরাষ্ট্র, পাপুয়া নিউ গিনি, থাইল্যান্ড ও নেদারল্যান্ডস। বাছাইয়ের শীর্ষ দুই দল খেলবে আগামী ফেব্রুয়ারি-মার্চে অস্ট্রেলিয়ায় মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে।

বাছাইপর্ব শুরু আগামী ৩১ অগাস্ট থেকে। তার আগে নেদারল্যান্ডসের ক্যাম্পে চারটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ । তার পর দল যাবে স্কটল্যান্ডে। দেশ ছাড়ার আগে মিরপুরেও চার-পাঁচ দিনের ক্যাম্প হবে বলে জানালেন নাজমুল আবেদীন। এই সময়ও পরিকল্পনা আছে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার।