ইংল্যান্ডের সঙ্গে বাংলাদেশের যুবাদের ম্যাচ ‘টাই’

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে শেষ ওভারে গড়ানো রোমাঞ্চকর লড়াইয়ে নায়ক হওয়ার সুযোগ ছিল তৌহিদ হৃদয়ের সামনে। ১ বলে ৩ রান দরকার ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। পারেননি এই মিডল অর্ডার ব্যাটসম্যান। শেষ বলে ২ রান নিয়ে ম্যাচ করেছেন টাই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 August 2019, 06:45 PM
Updated : 5 August 2019, 09:09 PM

ত্রিদেশীয় সিরিজে নিজেদের সপ্তম ম্যাচে শেষ ৫ ওভারে ৭ উইকেট হাতে নিয়ে ৩৮ রান প্রয়োজন ছিল আকবর আলীর দলের। আগের তিন ম্যাচে বাংলাদেশের কাছে হেরে যাওয়া ইংল্যান্ড শেষের ভালো বোলিংয়ে হার এড়ায়।

কেন্ট কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে সোমবার ইংল্যান্ড ৭ উইকেটে করে ২৫৬। বাংলাদেশ ৬ উইকেটে থামে ২৫৬ রানে।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ইংল্যান্ডের। শূন্য রানে বেন চার্লসওয়ার্থকে ফেরান তানজিম হাসান। অন্য ওপেনার জর্ডান কক্স টানেন স্বাগতিকদের। তাকে খুব একটা সঙ্গ দিতে পারছিলেন না কেউ।

বাঁহাতি স্পিনার রাকিবুল হাসান এবং টুর্নামেন্টে প্রথমবারের মতো খেলা রিশাদ হোসেন ও অভিষেক দাসও উইকেট শিকারে যোগ দিলে ১৩২ রানে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ইংল্যান্ড। সেখান থেকে শতরানের জুটিতে দলকে লড়াইয়ের পুঁজি এনে দেন কক্স ও জর্জ বল্ডারসন।

৬ চারে ৫৬ রান করা ইংলিশ অধিনায়ক বল্ডারসনকে ফিরিয়ে ১০৮ রানের জুটি ভাঙেন তানজিম। ১৪৩ বলে দুই ছক্কা ও ৮ চারে ১২২ রানে অপরাজিত থাকেন কক্স।

রান তাড়ায় ৬১ রানের মধ্যে টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে ফেলে বাংলাদেশ। ১৬০ রানের জুটিতে দলকে টানেন হৃদয় ও শাহাদাত হোসেন। ১০৩ বলে ৭৬ রান করে শাহাদাত ফিরলে ভাঙে জুটি।

দ্রুত রান তোলার চেষ্টায় ফিরেন আকবর ও তানজিম। জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ছিল ৯ রান। শেষ ৩ বলে তিনটি ডাবল নিয়ে ম্যাচ টাই করেন হৃদয়। ১৩১ বলে ১০৪ রানে অপরাজিত থাকা এই মিডল অর্ডার ব্যাটসম্যান তার ৯ চারের সবশেষটি হাঁকান ৩৩তম ওভারে।

আগামী বুধবার প্রাথমিক পর্বে নিজেদের সবশেষ ম্যাচে ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ। আগামী রোববার এই দুই দলই মুখোমুখি হবে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল: ৫০ ওভারে ২৫৬/৭ (চার্লসওয়ার্থ ০, কক্স ১২২*, হেইন্স ২৬, গোল্ডসওয়ার্থি ৩, ক্লার্ক ১৩, হিল ৮, মোজলি ১৫, বল্ডারসন ৫৬, ডোনাথি ০*; তানজিম ২/৬৮, শাহিন ০/৬০, রাকিবুল ৩/৩৩, অভিষেক ১/৩৯, রিশাদ ১/৩৭, মাহমুদুল ০/১৪)

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ৫০ ওভারে ২৫৬/৬ (তানজিদ ২৩ পারভেজ ১২, মাহমুদুল ৯, হৃদয় ১০৪*, শাহাদাত ৭৬, আকবর ১১, তানজিম ৩, অভিষেক ৬*; বল্ডারসন ২/৬৪, লিওনার্ড ০/২১, ডোনাথি ৩/৬০, হিল ০/৪৪, কাদরি ০/৪০, গোল্ডসওয়ার্থি ০/২৬)

ফল: টাই