নিজের ওপর বিশ্বাস রাখছেন তামিম

বিশ্বকাপ থেকে দুঃসময়ের যে চক্রে আটকে পড়েছেন তামিম ইকবাল, সেটি থেকে বের হতে পারেননি শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজেও। ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে গিয়ে এই সিরিজেও হয়ে রয়েছেন নিজের ছায়া। তবে নিজের ওপর বিশ্বাস হারাচ্ছেন না দেশের সফলতম ব্যাটসম্যান। শিগগিরই ফিরতে চান আপন চেহারায়।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2019, 11:54 AM
Updated : 30 July 2019, 11:54 AM

বিশ্বকাপে বাংলাদেশের ব্যর্থতার অন্যতম বড় কারণ ছিল তামিমের কাছ থেকে প্রত্যাশিত পারফরম্যান্স না পাওয়া। ভালো শুরু ও বড় ইনিংস খেলার জন্য দল বরাবরই তাকিয়ে থাকত তার দিকে। আগের কয়েক বছরে সেই দায়িত্ব দারুণভাবে পালন করেছেন তামিম। কিন্তু বিশ্বকাপে ৮ ইনিংসে পঞ্চাশ ছুঁতে পেরেছেন কেবল একবার। বারবার আউট হয়েছেন থিতু হয়েও।

বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সিরিজেও তামিম ফিরতে পারেননি রানে। প্রথম ম্যাচে বোল্ড হয়েছেন লাসিথ মালিঙ্গার দুর্দান্ত এক ইয়র্কারে। দ্বিতীয় ম্যাচে স্টাম্পে টেনে এনেছেন অনেক বাইরের বল। সব মিলিয়ে টানা ছয় ইনিংসে হয়েছেন বোল্ড আউট।

শ্রীলঙ্কায় রানে ফেরার শেষ সুযোগ বুধবার, সিরিজের শেষ ওয়ানডেতে। ম্যাচের আগের দিন তামিম জানালেন, নিজের ওপর বিশ্বাস ছাড়া আপাতত বিকল্প কিছু তিনি দেখছেন না।

“আমার প্রতিদিনই মনে হয় আজকে হয়ে যাবে, আজকে হয়ে যাবে। কোনোভাবে হচ্ছে না। আউট হওয়ার ধরন বুঝছি। গত ৬ ম্যাচে একই আউট হয়েছি, ধরন যদিও ভিন্ন ছিল। ক্রিকেটার হিসেবে এটা বিশ্বাস করতেই হবে যে আমি এখান থেকে বের হতে পারব।”

“ভালো ব্যাপার হলো, এবারই প্রথম আমার এমন অভিজ্ঞতা হচ্ছে না। আগেও অভিজ্ঞতা আছে। আমাকে নিজের ওপর বিশ্বাস রেখে যেতে হবে। এই বিশ্বাস না রাখলে আমার কাজ আরও কঠিন হয়ে যাবে।”