ফিল্ডিং কোচের কাছে কারণ জানতে চাইবে বিসিবি

বিশ্বকাপে একটি-দুটি ম্যাচ বাদে বাংলাদেশের ফিল্ডিং ছিল যাচ্ছেতাই। তবে ফিল্ডিং কোচ রায়ান কুককে নিয়ে দল সংশ্লিষ্ট কারও আপত্তি না থাকায় টিকে গিয়েছিলেন তিনি। তবে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে আবার বাজে ফিল্ডিংয়ের পর নতুন করে ভাবছে বিসিবি। আপাতত বোর্ড বাজে ফিল্ডিংয়ের কারণ জানতে চাইবে কোচের কাছে। প্রয়োজনে নেওয়া হবে ব্যবস্থা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2019, 04:56 PM
Updated : 27 July 2019, 05:08 PM

শনিবার বোর্ড সভায় চূড়ান্ত হয়েছে বাংলাদেশের নতুন পেস বোলিং কোচ ও স্পিন বোলিং কোচের নাম। ফিল্ডিং কোচ কুক টিকে যাওয়ায় তাকে নিয়ে আলোচনার ব্যাপার ছিল না এমনিতে। কিন্তু শুক্রবার শ্রীলঙ্কার কাছে উড়ে যাওয়া ম্যাচে দলের দৃষ্টিকটু ফিল্ডিংয়ের প্রসঙ্গ ওঠে সভায়। বিসিবি সভাপতি জানালেন, দলের ফিল্ডিংয়ের মানে বোর্ড ক্ষুব্ধ।

“ফিল্ডিং কোচ নিয়ে সভায় আলাপ হয়েছে। আপাতত আমাদের মাথায় ছিল না ফিল্ডিং কোচের ব্যাপারটা। আমাদের ধারণা ছিল ফিল্ডিং কোচ ভালো। যদিও বিশ্বকাপে দেখেছি আমাদের ফিল্ডিং একটা বড় মাথা ব্যথার কারণ ছিল। কিন্তু গতকালকের ম্যাচের পর, আর কী বলব… এরকম ফিল্ডিং, কল্পনাই করা যায় না।”

বিসিবি সভাপতি জানালেন, এখন থেকে ব্যাটিং-বোলিংয়ের মতো ফিল্ডিংকেও সমান গুরুত্ব দেবে বোর্ড। আর ফিল্ডিং কোচকে জবাবদিহি করতে হবে। উত্তরে সন্তুষ্ট না হলে নেওয়া হবে ব্যবস্থা।

“আমরা ভালো ব্যাটিং-বোলিং না করলে হয়তো বাদ দিয়ে দেই। ফিল্ডিংয়ে সেটা করা হয় না। আজকে সভায় আলোচনা হয়েছে যে ফিল্ডিং ভালো না করলেও এখন থেকে আর জায়গা হবে না। ফিল্ডিংও ভালো করতে হবে।”

“আমরা প্রথম কাজ যেটি করব, ফিল্ডিং কোচের কাছে জিজ্ঞেস করব, এই অবস্থা হলো কি করে? বাংলাদেশ দলের ফিল্ডিং এত খারাপ ছিল না। আচমকা এরকম খারাপ হয়ে গেল কেন। আগে তার জবাব শুনব। তার পর সিদ্ধান্ত নেব নতুন ফিল্ডিং কোচ নেব কি নেব না।”