অ্যাশেজের অস্ট্রেলিয়া দলে ব্যানক্রফট

নিষেধাজ্ঞা কাটিয়ে অস্ট্রেলিয়া দলে ফিরেছেন ক্যামেরন ব্যানক্রফট। জায়গা পেয়েছেন ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ টেস্টের সিরিজের দলে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2019, 12:17 PM
Updated : 26 July 2019, 12:17 PM

দক্ষিণ আফ্রিকায় বল টেম্পারিং কাণ্ডে নয় মাসের জন্য নিষিদ্ধ হয়েছিলেন ব্যানক্রফট। ২৬ বছর বয়সী এই ব্যাটসম্যানের সঙ্গে অনুমিতভাবে ১৭ জনের দলে জায়গা পেয়েছেন স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। নিষেধাজ্ঞা কাটিয়ে আগেই ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন এই দুই ব্যাটসম্যান।

আগামী ১ অগাস্ট বার্মিংহ্যামের এজবাস্টনে শুরু হবে অ্যাসেজের প্রথম টেস্ট।

অস্ট্রেলিয়ার নির্বাচক কমিটির প্রধান ট্রেভর হনস জানান, সাম্প্রতিক পারফরম্যান্সের জন্য টেস্ট দলে জায়গা পেয়েছেন স্মিথ, ওয়ার্নার ও ব্যানক্রফট।

অধিনায়ক টিম পেইন দলের মূল উইকেটরক্ষক। ব্যাক-আপ হিসেবে ডাক পেয়েছেন ম্যাথিউ ওয়েড। বিশ্বকাপে মুগ্ধতা ছড়ানো কিপার-ব্যাটসম্যান অ্যালেক্স কেয়ারির জায়গা হয়নি।

শক্তিশালী পেস বোলিং ইউনিট নিয়ে সিরিজে খেলবে অস্ট্রেলিয়া। মিচেল স্টার্ক, পিটার সিডলের সঙ্গে আছেন প্যাট কামিন্স, জশ হেইজেলউড, জেমস প্যাটিনসন ও অভিষেকের অপেক্ষায় থাকা মিচেল নেজার।

টেস্টের অস্ট্রেলিয়া দল: টিম পেইন (অধিনায়ক), ক্যামেরন ব্যানক্রফট, প্যাট্রিক কামিন্স, মার্কাস হ্যারিস, জশ হেইজেলউড, ট্র্যাভিস হেড, উসমান খাওয়াজা, মার্নাস লাবুশেন, ন্যাথান লায়ন, মিচেল মার্শ, মিচেল নেজার, জেমস প্যাটিনসন, পিটার সিডল, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, ম্যাথিউ ওয়েড, ডেভিড ওয়ার্নার।