বেঙ্গালুরুতে বোলিংয়ে উজ্জ্বল শহিদুল-আরিফুল

বিসিবি একাদশের তিন পেসার শহিদুল ইসলাম, আরিফুল হক ও ইবাদত হোসেনের বোলিংয়ে দেড় সেশনে ৭৯ রানে গুটিয়ে গেছে কেএসসিএ সেক্রেটারি একাদশ। সাদমান ইসলামের ফিফটিতে প্রথম দিন শেষে ৫৬ রানে এগিয়ে গেছে মুমিনুল হকের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2019, 01:26 PM
Updated : 22 July 2019, 01:26 PM

বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে সোমবারের খেলা শেষে বিসিবি একাদশের স্কোর ১৩৫/৩। জহুরুল ইসলাম ২৮ ও নাজমুল হোসেন শান্ত ২৭ রানে ব্যাট করছেন।

ব্যাটিংয়ে শুরুটা ভালো হয়নি বিসিবি একাদশের। দ্রুত ফিরেন তরুণ ওপেনার সাইফ হাসান। দুই অঙ্ক ছুঁয়েই বিদায় নেন অধিনায়ক মুমিনুল।

তৃতীয় উইকেটে ফিফটি জুটিতে শুরুর ধাক্কা সামাল দেন সাদমান-জহুরুল। পঞ্চাশ ছোঁয়ার পর বেশিক্ষণ টিকতে পারেননি সাদমান। ৯ চার ও এক ছক্কায় ফিরেন ৯৩ বলে ৫৯ রান করে। ভাঙে ৫১ রানের জুটি।

চতুর্থ উইকেটে এরই মধ্যে অবিচ্ছিন্ন ৪০ রানের জুটি গড়েছেন জহুরুল ও শান্ত। তাদের ব্যাটে ম্যাচে আর দৃঢ় হয়েছে বিসিবি একাদশের নিয়ন্ত্রণ। 

টস জিতে ফিল্ডিং নেওয়া বিসিবি একাদশ শুরুতেই কাঁপিয়ে দেয় সেক্রেটারি একাদশকে। ১৫ রানের মধ্যে ৪ উইকেট তুলে নেন শহিদুল ও ইবাদত।

অভিনব মনোহর ও প্রভিন দুবের ব্যাটে একটু লড়াইয়ের চেষ্টা করে সেক্রেটারি একাদশ। প্রভিনকে ফিরিয়ে ইবাদত ছোটখাটো প্রতিরোধ ভাঙার পর অলরাউন্ডার আরিফুল দ্রুত ৩ উইকেট তুলে নেন।

সর্বোচ্চ ১৮ রান করা কেএস দেবাইয়াকে ফিরিয়ে নবম উইকেট জুটির লড়াই থামান শহিদুল। পরের ওভারে আনন্দ দোদ্দামানিকে ফিরিয়ে প্রতিপক্ষকে ৭৯ রানে গুটিয়ে দেন এই পেসার।

২০ রানে ৫ উইকেট নিয়ে বিসিবি একাদশের সেরা বোলার শহিদুল। ২২ রানে ৩ উইকেট নেন আরিফুল। ইবাদত ২ উইকেট নেন ৩৬ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

কেএসসিএ সেক্রেটারি একাদশ ১ম ইনিংস: ৪১ ওভারে ৭৯ (অর্জুন ১২, রোহান ১, শিভম ০, নাগা ২, অভিনব ১২, প্রভিন ১৬, বিনয় ৭, কার্তিক ০, দেবাইয়া ১৮, আনন্দ ৮, বিদওয়াথ ১*; শহিদুল ১৬-৭-২০-৫, ইবাদত ১৬-৬-৩৬-২, আরিফুল ৯-৪-২২-৩)

বিসিবি একাদশ ১ম ইনিংস: ৪৪ ওভারে ১৩৫/৩ (সাইফ ৩, সাদমান ৫৯, মুমিনুল ১০, জহুরুল ২৮*, শান্ত ২৭*; দেবাইয়া ১২-২-৩১-১, বিদওয়াথ ১১-১-৪৫-১, আনন্দ ৯-২-১৫-১, কার্তিক ৮-২-২৯-০, নাগা ১-০-৪-০, প্রভিন ৩-১-১১-০)