পাকিস্তানের প্রধান নির্বাচকের পদ ছাড়ছেন ইনজামাম

পাকিস্তানের প্রধান নির্বাচকের পদ ছাড়ার ঘোষণা দিয়েছেন ইনজামাম-উল-হক। চুক্তি আর নবায়ন না করার সিদ্ধান্ত নেওয়া সাবেক এই অধিনায়কের মেয়াদ শেষ হবে ৩১ জুলাই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2019, 07:39 PM
Updated : 17 July 2019, 07:41 PM

২০১৬ সালের এপ্রিলে নিয়োগ পেয়েছিলেন ইনজামাম। তার সময়ে ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতে পাকিস্তান।

সদ্য সমাপ্ত বিশ্বকাপের দল নির্বাচন ছিল তার সবশেষ অ্যাসাইনমেন্ট। টুর্নামেন্টে সরফরাজ আহমেদের দল সেমি-ফাইনালে যেতে ব্যর্থ হয়। বুধবার এক বিবৃতিতে সরে যাওয়ার সিদ্ধান্ত জানান ৪৯ বছর বয়সী ইনজামাম।

“তিন বছরের বেশি সময় ধরে পাকিস্তানের ছেলেদের নির্বাচন কমিটির প্রধানের দায়িত্ব পালনের পর আমি চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত নিয়েছি।”

“সেপ্টেম্বরে শুরু হবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ। এরপর ২০২০ সালে আছে টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০২৩ সালে বিশ্বকাপ। আমি মনে করি, পিসিবির এখন নতুন প্রধান নির্বাচক ঠিক করার সঠিক সময় যিনি নতুন পরিকল্পনা ও ভাবনা নিয়ে আসবেন।”

ইনজামামের সময়ে ফখর জামান, হাসান আলি, ইমাম-উল-হক, মোহাম্মদ আব্বাস, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, উসমান শিনওয়ারির আন্তর্জাতিক অভিষেক হয়েছে। তিন সংস্করণের ক্রিকেটে বাবর আজম হয়ে উঠেছেন পাকিস্তান ব্যাটিংয়ের প্রাণ।

“আমি খুব আগ্রহ নিয়ে ওদের উন্নতি অনুসরণ করে যাব। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, এই খেলোয়াড়দের মধ্যে পাকিস্তান দলকে নতুন উচ্চতায় নেওয়ার সকল উপাদান রয়েছে।”