তাইজুলের ৮ উইকেটে বড় লিড

আগের দিন হতাশার শেষ বেলায় একমাত্র আলো ছিলেন তাইজুল ইসলাম। তৃতীয় দিন বাঁহাতি এই স্পিনার হয়ে উঠলেন ভয়ঙ্কর। বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশনের বিপক্ষে প্রথম ইনিংসে ৮ উইকেট নিয়ে বিসিবি একাদশকে এনে দিলেন বড় লিড।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 July 2019, 12:58 PM
Updated : 12 July 2019, 12:58 PM

তৃতীয় দিনের শেষে দ্বিতীয় ইনিংসে বিসিবি একাদশের সংগ্রহ ১ উইকেটে ৪২। সাইফ হাসান ১৫ ও প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান মুমিনুল হক ১ রানে ব্যাট করছেন। বিসিবি একাদশ এগিয়ে রয়েছে ১৮৯ রানে।

প্রথম ইনিংসে ৯৬ রান করা জহুরুল ইসলাম ফিরে গেছেন চার বাউন্ডারিতে ২৫ রান করে।

এর আগে গোল্ডেন ওভালে শুক্রবার ১ উইকেটে ১১৪ রান নিয়ে দিন শুরু করা বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন শুরুতেই হারায় অক্ষয় কোলহারকে। অথর্ভ তাইড়েকে নিয়ে শতরানের জুটিতে দলকে এগিয়ে নেন নেন অথর্ভ দেশপান্ডে। তাইড়েকে ফিরিয়ে ১১৬ রানের জুটি ভাঙেন তাইজুল। এক বল পর ফিরিয়ে দেন অধিনায়ক গনেশ সতিশকে।

১৬ চার ও ১ ছক্কায় ৯১ রান করা দেশপান্ডেকে ফিরিয়ে নিজের চতুর্থ উইকেট নেন তাইজুল। এরপর আর তেমন কোনো জুটি গড়তে পারেনি বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন। ৮৯ রানে ৮ উইকেট নিয়ে তাদের ৩৫৩ রানে থামিয়ে দেন তাইজুল। একটি করে উইকেট নেন তাসকিন আহমেদ ও আরিফুল হক।

সংক্ষিপ্ত স্কোর:

বিসিবি একাদশ ১ম ইনিংস: ৫০০/৭ ইনিংস ঘোষণা

বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন ১ম ইনিংস: (আগের দিন শেষে ১১৪/১) ৯৪.৪ ওভারে ৩৫৩ (অক্ষয় ৬২, দেশপান্ডে ৯১, তাইড়ে ৪৫, গনেশ ২৯, যশ ২৯, ওয়াড়কার ২৯, আদিত্য ৪, দর্শন ৩৪, রাজনীশ ৪, সৌরভ ০; তাসকিন ২০-৩-৭৮-১, ইবাদত ১২-২-৪৮-০, নাঈম ২৩-৩-৯৯-০, আরিফুল ১২-৩-৩৬-১, তাইজুল ২৭.৪-৫-৮৯-৮)

বিসিবি একাদশ ২য় ইনিংস: ১৯ ওভারে ৪২/১ (জহুরুল ২৫, সাইফ ১৫*, মুমিনুল ১*; আদিত্য ৪-০-৯-০, রাজনীশ ৬-১-২১-০, সৌরভ ৬-৩-১০-১, দর্শন ৩-২-২-০)