টি-টোয়েন্টিতে ৩০৪ রানের রেকর্ড জয়

মেয়েদের চার দেশীয় টি-টোয়েন্টি সিরিজে মালির বিপক্ষে রেকর্ড ভাঙা-গড়ার খেলা চলছেই। এবার ৩০৪ রানের বিশাল জয়ের ম্যাচে রেকর্ড বইয়ে উলট-পালট করে দিল উগান্ডা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2019, 03:03 PM
Updated : 20 June 2019, 03:03 PM

এই প্রথম কোনো দেশ জিতল তিনশ রানের ব্যবধানে। এই সংস্করণে মেয়েদের আন্তর্জাতিকম্যাচেআগেরসবচেয়েবড়জয়ছিলসংযুক্তআরবআমিরাতের। গত জানুয়ারিতে চীনকে হারিয়েছিল ১৮৯ রানে।

রুয়ান্ডার রাজধানী কিগালিতে বৃহস্পতিবার টস জিতে ব্যাট করতে নেমে ২ উইকেটে ৩১৪ রান করে উগান্ডা। পুরুষ ও নারীদের ক্রিকেট মিলিয়ে টি-টোয়েন্টিতেএটাইপ্রথমতিনশছাড়ানোসংগ্রহ। মেয়েদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আগের সর্বোচ্চ ছিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংল্যান্ডের ৩ উইকেটে ২৫০।

ওপেনার প্রসকোভিয়া আলাকো ও অধিনায়ক রিতা মুসামালি করেন সেঞ্চুরি। দ্বিতীয় উইকেটে গড়ে ২২৭ রানের জুটি। মেয়েদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটাই প্রথম দুইশ ছাড়ানো জুটি। আগের সেরা জুটি ছিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংল্যান্ডেরসুজিবেটসওসোফিডিভাইনের১৮২।

আলাকো ৭১ বল করেন ১১৬ রান। মুসামালি ৬১ বলে অপরাজিত থাকেন ১০৩ রানে।

মালির ওমু সো ৩ ওভার বল করে দেন ৮২ রান। পুরুষ ও নারীদের ক্রিকেট মিলিয়ে টি-টোয়েন্টিতেএটাইসবচেয়েখরুচেবোলিং।

জবাবে ১১.১ ওভারে ১০ রানে অলআউট হয়ে যায় মালি। মেয়েদের টি-টোয়েন্টিতেসর্বনিম্নতিনটিইনিংসইতাদের। গত মঙ্গলবার রুয়ান্ডার বিপক্ষে ৬ রানে অলআউট হয়েছিল তারা। পর দিন তানজানিয়ারবিপক্ষে১১রানেগুটিয়েযায়তারা।

গত বছর জুলাইয়ে সব দেশের মেয়েদের টি-টোয়েন্টি ম্যাচকে আন্তর্জাতিক মর্যাদা দিয়েছে আইসিসি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক