সাকিবকে না পেলেও বিশ্বাসে কমতি নেই মাশরাফির

টিম মিটিং থেকে একসঙ্গেই বেরিয়ে এলেন মাশরাফি বিন মুর্তজা ও সাকিব আল হাসান। অপেক্ষমান সংবাদমাধ্যমের মুখোমুখি হওয়ার আগে সহ-অধিনায়কের সঙ্গে একটু কথা বলেও নিলেন বাংলাদেশের অধিনায়ক। পরে মাশরাফি জানালেন, ফাইনালে সাকিবকে পাওয়া নিয়ে অনিশ্চয়তার কথা। শোনালেন সাকিবকে না পেলেও জয়ের প্রত্যয়।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2019, 03:48 PM
Updated : 16 May 2019, 03:48 PM

পিঠের বাঁ পাশের পেশির চোটে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল খেলা অনিশ্চিত সাকিবের। বুধবার আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে ব্যাটিংয়ের সময় মাঠ ছেড়েছেন ফিফটি করার পরই। শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফাইনালে খেলবেন কিনা, সেই সিদ্ধান্ত সাকিবের ওপরই ছেড়ে দিয়ছে টিম ম্যানেজমেন্ট। ম্যাচের দিন সকালে তার শরীরের অবস্থা বুঝে নেওয়া হবে ব্যবস্থা।

তবে শেষ পর্যন্ত যদি সাকিবকে না পাওয়া যায়, সেটির মানসিক প্রস্তুতিও নিয়ে রেখেছে দল। অধিনায়ক মাশরাফি জানালেন, সাকিবকে ছাড়াই শিরোপা জয়ের বিশ্বাস আছে দলের।

“সাকিবের থাকা না থাকাই ম্যাচের ডিসাইডিং ফ্যাক্টর, অধিনায়ক হিসেবে সেটা আমি মনে করি না। সাকিব কত গুরুত্বপূর্ণ বা কত বড় ক্রিকেটার, সেটা আমার মুখ থেকে শুনতে হবে না। সাকিব বাংলাদেশের জন্য কী করে বা কত বড় ক্রিকেটার, সবাই জানে। সাকিব যদি না খেলতে পারে, ওকে মিস করা আমাদের জন্য ভালো খবর অবশ্যই নয়।”

“তবে পাশাপাশি এটাও বলব, সাকিবকে ছাড়াও এই ম্যাচ জয়ের সামর্থ্য আমাদের আছে। এজন্যই সেরা ১৫ জনকে আনা হয়। আমি অধিনায়ক হিসেবে বলব, সাকিব না খেললে, ওর জায়গায় যে খেলবে, সেও পেশাদার ও তারও সামর্থ্য আছে ভালো করার।”