আরেকটি সুযোগ পাচ্ছেন আবু জায়েদ

৯ ওভারে ৫৬ রান দিয়ে উইকেট নেই। বোলিং ফিগার যেমন বিবর্ণ, আবু জায়েদের বোলিংয়ের ধরনও খুব আশা জাগানিয়া ছিল না। ব্যাটসম্যানদের ভোগাতে বা ভাবাতে পারেননি ততটা। সব মিলিয়ে অভিষেক ওয়ানডে খুব সুখকর ছিল না তার। তবে আপাতত সেখানেই থামতে হচ্ছে না, এই পেসার সুযোগ পাচ্ছেন আরেকটি।

ক্রীড়া প্রতিবেদক ডাবলিন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2019, 03:32 PM
Updated : 14 May 2019, 03:32 PM

ত্রিদেশীয় সিরিজে সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে অভিষিক্ত আবু জায়েদ একাদশে থাকছেন বুধবার আয়ারল্যান্ডের বিপক্ষেও।

মোহাম্মদ সাইফ উদ্দিনের চোট সুযোগ করে দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আবু জায়েদকে খেলানোর। সুযোগটি সেভাবে কাজে লাগতে পারেননি তিনি। দুই দিকে সুইং করাতে পারেন, নতুন বলে বেশি কার্যকর বিবেচনায় তাকে রাখা হয়েছে বিশ্বকাপ স্কোয়াডে। ম্যাচে তার হাতে নতুন বলই তুলে দিয়েছিলেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। কিন্তু সেভাবে সুইং করাতে পারেননি আবু জায়েদ, লাইন-লেংথ ছিল না ততটা ভালো।

প্রথম স্পেলে ৩ ওভারে দিয়েছিলেন ২০ রান। ২ ওভারের দ্বিতীয় স্পেলে ৬ রান। তৃতীয় স্পেলে ৩ ওভারে আবার ২০ রান। আর ইনিংসের শেষ ওভারে দিয়েছেন ১০।

বোলিং খুব মুগ্ধতা জাগানিয়া না হলেও চেষ্টার ছাপ ছিল। সেটি দেখে আর পারিপার্শ্বিকতা মিলিয়ে আবারও সুযোগ দেওয়া হচ্ছে এই পেসারকে, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন মাশরাফি।

“অভিষেক ম্যাচে অনেক সময় অনেকে নার্ভাস থাকে। অনেক চাপ থাকে। নিজেকে তাই হয়তো সেভাবে মেলে ধরতে পারেনি। তবে আমার মনে হয়, ওর বোলিং খারাপ ছিল না। চেষ্টা করেছে। একটা ম্যাচ দেখে বিচার করা কঠিন।”

“ও যেহেতু আমাদের বিশ্বকাপ স্কোয়াডে আছে, ওকে আত্মবিশ্বাসী করে তোলার ব্যাপারও আছে। আর যেহেতু ফাইনাল নিশ্চিত হয়েছে, সাইফকেও আরেকটু বিশ্রাম দেওয়া যেতে পারে। সব মিলিয়ে রাহির (আবু জায়েদ) আরেকটি সুযোগ পাওয়া উচিত বলে আমাদের মনে হয়েছে।”