এই জয়ের পর আত্মবিশ্বাসী বাংলাদেশ: সৌম্য

বিশ্বকাপের প্রস্তুতির শুরুটা হলো দারুণ। প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে হারের পর জেগেছিল শঙ্কার চোরা স্রোত। তবে ওয়েস্ট ইন্ডিজকে সহজেই হারিয়ে ত্রিদেশীয় সিরিজের শুরুটা দারুণ করেছে বাংলাদেশ। জয়ের অন্যতম নায়ক সৌম্য সরকার মনে করেন, এই জয় আত্মবিশ্বাস যোগাবে তাদের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2019, 07:44 PM
Updated : 7 May 2019, 11:00 PM

ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে ৮ উইকেটে জিতেছে বাংলাদেশ। ২৬২ রানের লক্ষ্য পেরিয়ে গেছে ৩০ বল বাকি থাকতে। আইরিশদের দ্বিতীয় সেরা দলের কাছে পাত্তা না পাওয়া সফরকারীদের খেলায় উন্নতির ছাপ ছিল স্পষ্ট।

বাংলাদেশের তীব্র গরম থেকে আয়ারল্যান্ডে গিয়ে ঠাণ্ডায় বেশ ভুগছে বাংলাদেশ দল। অনেক প্রস্তুতির পরও ঠান্ডায় কাবু হয়ে যাওয়ার শঙ্কা কাজ করছিল। তবে কন্ডিশনের সঙ্গে অনেকটাই মানিয়ে নিয়েছে তারা। মাঠে দেখা গেছে চনমনে এক দলকে।

ওয়েস্ট ইন্ডিজ টুর্নামেন্ট শুরু করেছিল আইরিশদের উড়িয়ে দিয়ে। উদ্বোধনী জুটিতে গড়েছিল বিশ্ব রেকর্ড। রানের পাহাড় গড়ে জিতেছিল ১৯৬ রানে। বাংলাদেশের বিপক্ষে তাদের শুরুটাও ছিল দারুণ। এক পর্যায়ে স্কোর ছিল ২০৫/২। সেখান থেকে তাদের ২৬১ রানে থামিয়ে দাপুটে জয় তুলে নেয় বাংলাদেশ। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সৌম্য জানান, জয় দিয়ে শুরুর পর অনেক বেশি আত্মবিশ্বাসী থাকবেন তারা।

“অবশ্যই জয় তো সব সময় সবাইকে আত্মবিশ্বাসী করে। আমরা সবাই এখন আত্মবিশ্বাসী। আর কন্ডিশন তো আমরা পরিবর্তন করতে পারব না। এটা নিয়ে চিন্তা না করে সবাই সবার সেরাটা দিয়ে যতটুকু এগোনো যায়।”

আগামী বৃহস্পতিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।