মনের জোরে কন্ডিশন জয়ের চেষ্টায় অধিনায়ক

আবহাওয়ার কথা মাথায় রেখেই ক্রিকেটারদের জন্য ট্র্যাকস্যুটের সঙ্গে জ্যাকেট, কানটুপি, হাতমোজা আনা হয়েছে দেশ থেকে। আইরিশ গ্রীষ্মের ঠাণ্ডায় তবু কাবু বাংলাদেশ দল। রোববার প্রস্তুতি ম্যাচের দিন ম্যানেজার মিনহাজুল আবেদীন নতুন করে সবার জন্য গরম কাপড় কিনেছেন আবার। অনুশীলন বা ম্যাচের সময় তো এতকিছু শরীরে রাখার সুযোগ নেই। মাশরাফি বিন মুর্তজা আপাতত মানিয়ে নেওয়ার আশা ছেড়ে দিয়েছেন। বাংলাদেশ অধিনায়ক দলকে লড়াই করতে বললেন বাস্তবতা মেনে নিয়ে।

ক্রীড়া প্রতিবেদক ডাবলিন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2019, 02:30 AM
Updated : 7 May 2019, 02:30 AM

আয়ারল্যান্ডে পা রাখার ৬ দিন পর মঙ্গলবার ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। ম্যাচের আগে চারটি অনুশীলন সেশন করেছে বাংলাদেশ, খেলেছে প্রস্তুতি ম্যাচ। কিন্তু তা যথেষ্ট হয়নি কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে। মূলত তীব্র ও শীতল বাতাসে জমে যাচ্ছে শরীর।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের আগের দিনও অনুশীলনে সবার ছিল জবুথবু অবস্থা। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে অধিনায়ক মাশরাফি বললেন, প্রকৃতির প্রতিবন্ধকতা জয় করতে হবে মনের জোর দিয়ে।

“ঠাণ্ডার সঙ্গে যুদ্ধ... আমার মনে হয় না এই ঠাণ্ডায় আমরা মানিয়ে নিতে পারব। এখানে যারা থাকেন, তারা লড়াই করে ঠাণ্ডার সঙ্গে। আমাদের মানিয়ে নেওয়ার সুযোগ নেই। মানসিকভাবে শক্ত হতে হবে। আর খেলতে নামলে দিনশেষে ঠাণ্ডা কতটা, এসব আসলে শেষ অজুহাত ছাড়া কিছুই হবে না। এই বাস্তবতা মেনেই খেলতে হবে।”

মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের ম্যাচের দিন আবহাওয়ার পূর্বাভাসে আছে বৃষ্টির শঙ্কাও। আকাশ মেঘলা ও বাতাস ভেজা থাকলে ঠাণ্ডার তীব্রতা বাড়তে পারে আরও। বাংলাদেশের অপেক্ষায় তাই কঠিন চ্যালেঞ্জ।