ব্যাটিং-বোলিংয়ে অনুজ্জ্বল সাকিব

ব্যাটিংয়ে শেষটায় নেমে তেমন কিছু করতে পারেননি সাকিব আল হাসান। বল হাতে প্রথম দুই ওভারে আঁটসাঁট বোলিংয়ের পর নিয়েছিলেন একটি উইকেট। তবে দিন শেষে ব্যাটে-বলে নিজের মানের কাছাকাছি যেতে পারেননি বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। তার দল সানরাইজার্স হায়দরাবাদও পারেনি জিততে। হেরে গেছে রাজস্থান রয়্যালসের কাছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2019, 06:39 PM
Updated : 27 April 2019, 06:39 PM

আইপিএলে শনিবার জয়পুরে ৭ উইকেটে জিতেছে রাজস্থান। ১৬১ রানের লক্ষ্য পাঁচ বল বাকি থাকতে ছুঁয়ে ফেলে তারা।

সাওয়াই মানসিং স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে টপ অর্ডারের দৃঢ়তায় শুরুটা ভালো করে হায়দরাবাদ। ডেভিড ওয়ার্নার ৩২ বলে কোনো বাউন্ডারি ছাড়া করেন ৩৭ রান। ৩৬ বলে ৯ চারে মনিশ পান্ডে খেলেন ৬১ রানের বিস্ফোরক ইনিংস।

১ উইকেটে ১০৩ রানের দৃঢ় ভিত পাওয়া হায়দরাবাদকে টানতে পারেননি পরের ব্যাটসম্যানরা। চার থেকে ১০ নম্বর ব্যাটসম্যানের মধ্যে দুই অঙ্কে যান কেবল রশিদ খান। কোনো বাউন্ডারি ছাড়া ১০ বলে ৯ রান করে বাজে শটে ক্যাচ দিয়ে ফিরে যান সাকিব। হায়দরাবাদ ৮ উইকেটে করে ১৬০ রান।

রান তাড়ায় ২৬ বলে ৪৪ রানের ঝড়ো ইনিংসে দলকে উড়ন্ত সূচনা এনে দেন লিয়াম লিভিংস্টোন। প্রথম দুই ওভারে ১১ রান দেওয়া সাকিব নিজের তৃতীয় ওভারে ফেরান অজিঙ্কা রাহানেকে। এই ওপেনার ৩৪ বলে করেন ৩৯ রান।

অধিনায়ক স্টিভেন স্মিথ ফিরেন ২২ রান করে। অ্যাশটন টার্নারকে নিয়ে বাকিটা সহজেই সারেন সঞ্জু স্যামসন। ৩২ বলে তিনি অপরাজিত থাকেন ৪৮ রানে।

৩ ওভার ১ বলে ২৬ রান দিয়ে এক উইকেট নেন সাকিব। রশিদ ও খলিল আহমেদ নেন একটি করে উইকেট।

১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় চতুর্থ স্থানে আছে হায়দরাবাদ। রান রেটে পিছিয়ে ষষ্ঠ স্থানে আছে রাজস্থান। এই দুই দলের মাঝে আছে কিংস ইলিভেন পাঞ্জাব।