ভারতের টি-টোয়েন্টি লিগে জাহানারা

ভারতের উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জে খেলার সুযোগ পাচ্ছেন বাংলাদেশের পেসার জাহানারা আলম। মেয়েদের ক্রিকেটে দেশের বাইরের ফ্র্যাঞ্চাইজি লিগে ডাক পাওয়া বাংলাদেশের প্রথম ক্রিকেটার তিনিই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2019, 02:10 PM
Updated : 25 April 2019, 02:12 PM

উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ গত বছর থেকে শুরু করেছে ভারত। সেবার ছিল দুটি দল নিয়ে স্রেফ একটি প্রদর্শনী ম্যাচের মতো। এবার তিন দল নিয়ে পূর্নাঙ্গ টুর্নামেন্টই হতে যাচ্ছে। জাহানারা খেলবেন ভেলোসিটি দলে।

আইপিএলের মেয়েদের সংস্করণ হিসেবে এটিকে প্রতিষ্ঠিত করতে চায় ভারত। আগামী ৬ থেকে ১১ মে টুর্নামেন্টটি হবে জয়পুরে। তিন দল পরস্পরের মুখোমুখি হবে একবার করে। শীর্ষ দুই দল খেলবে ফাইনালে। ছেলেদের আইপিএলের পাশাপাশিই চলবে মেয়েদের এই টুর্নামেন্ট।

বাংলাদেশ থেকে এর আগে রুমানা আহমেদ ও খাদিজা তুল কুবরা অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে একটি দলের সঙ্গে অনুশীলনের সুযোগ পেয়েছিলেন। তবে সেটি ছিল আইসিসির একটি প্রকল্পের আওতায়, মূল টুর্নামেন্টের অংশ হয়ে নয়। দেশের বাইরের লিগে বাংলাদেশের কারও প্রথম ছাপ পড়বে তাই জাহানারার মাধ্যমেই।

বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত ওয়ানডেতে ৩০ ও টি-টোয়েন্টিতে ৩৯ উইকেট নিয়েছেন জাহানারা। অনেক দিন থেকেই তিনি দলের সেরা পেসার। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে প্রথমবার ৫ উইকেট শিকারের কীর্তিও গড়েছিলেন তিনি।