শানাজের সেঞ্চুরি, মোহাইমিনুলের অলরাউন্ড নৈপুণ্য

দারুণ ব্যাটিংয়ে লিস্ট ‘এ’ ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি তুলে নিলেন শানাজ আহমেদ। ভালো সঙ্গ পেলেন আনিসুল ইসলাম ও মোহাইমিনুল খানের। পরে বোলিংয়েও মোহাইমিনুল রাখলেন অবদান। ক্যারিয়ারে প্রথমবারের মতো পাঁচ উইকেট নিয়ে গুঁড়িয়ে দিলেন ব্রাদার্স ইউনিয়নকে। বড় জয় দিয়ে রেলিগেশন লিগ শুরু করল উত্তরা স্পোর্টিং ক্লাব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2019, 01:53 PM
Updated : 16 April 2019, 02:28 PM

ঢাকা প্রিমিয়ার লিগে রেলিগেশন পর্বের প্রথম ম্যাচে ১৮৮ রানে জিতেছে উত্তরা। ৩১৪ রান তাড়ায় ২৯ ওভার ২ বলে ১২৫ রানে গুটিয়ে যায় ব্রাদার্স। 

বিকেএসপির চার নম্বর মাঠে মঙ্গলবার টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই তানজিদ হাসানকে হারায় উত্তরা। আনিসুলের সঙ্গে ১৩৫ রানের জুটিতে দলকে টানেন শানাজ। ৬৮ বলে দুই ছক্কা ও ছয় চারে ৬৪ রান করে আনিসুলের বিদায়ে ভাঙে জুটি।

তৃতীয় উইকেটে মোহাইমিনুলের সঙ্গে ৬৯ রানের জুটি উপহার দেন শানাজ। ১০৬ বলে ১২ চার ও দুই ছক্কায় ১১৪ রান করা এই টপ অর্ডার ব্যাটসম্যানকে ফিরিয়ে দেন বিশ্বনাথ হালদার। মিনহাজুল আবেদীনের সঙ্গে ৫৮ রানের জুটিতে দলকে বড় সংগ্রহ এনে দেন মোহাইমিনুল। ৭১ বলে ৬৬ রান করে ফিরে যান এই অলরাউন্ডার।

বড় রান তাড়ায় সেভাবে কখনও জয়ের সম্ভাবনা জাগাতে পারেনি ব্রাদার্স। ব্যাটসম্যানরা পারেননি তেমন কোনো জুটি গড়তে। থিতু হয়ে ফিরে যান জুনায়েদ সিদ্দিক ও ফজলে মাহমুদ। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পাওয়া ইয়াসির আলী চৌধুরী বিদায় নেন মাত্র ২ রান করে।

দুই অফ স্পিনার মোহাইমিনুল ও সাজ্জাদ হোসেনের বোলিংয়ে মুখ থুবড়ে পড়ে ব্রাদার্সের ব্যাটিং। সর্বোচ্চ ৪২ রান করেন কিপার-ব্যাটসম্যান জাহিদুজ্জামান। ত্রিশের ঘরেও যেতে পারেননি দলের আর কেউ।

৩৮ রানে পাঁচ উইকেট নিয়ে উত্তরার সফলতম বোলার মোহাইমিনুল। সাজ্জাদ ৩ উইকেট নেন ২৩ রানে।

অলরাউন্ড নৈপুণ্যের জন্য ম্যাচ সেরার পুরস্কার জেতেন মোহাইমিনুল। 

১২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে রেলিগেশন পর্বে শীর্ষে আছে ব্রাদার্স। রান রেটে তাদের চেয়ে পিছিয়ে দুই নম্বরে আছে উত্তরা। এক ম্যাচ কম খেলা বিকেএসপির পয়েন্ট ৫। এই পর্বের সেরা দল টিকে থাকবে প্রিমিয়ার লিগে, অন্য দুই দল নেমে যাবে প্রথম বিভাগে।

সংক্ষিপ্ত স্কোর:

উত্তরা স্পোর্টিং ক্লাব: ৫০ ওভারে ৩১৩/৬ (তানজিদ ৮, আনিসুল ৬৪, শানাজ ১১৪, মোহাইমুনিল ৬৬, মিনহাজুল ২৯, শাকির ১১*, মিনহাজ ১২, গাফ্ফার ৩*; বিশ্বনাথ ৩/৫৬, আশিক ০/৩২, নাঈম জুনিয়র ০/৫৩, শাহজাদা ২/৪৫, শাকিল ০/৫৮, শরিফউল্লাহ ১/৫৬, মাহমুদ ০/১১)

ব্রাদার্স ইউনিয়ন: ২৯.২ ওভারে ১২৫ (মিজানুর ৫, জুনায়েদ ২৭, মাহমুদ ১৫, ইয়াসির ২, শাকিল ১১, শরিফউল্লাহ ৫, জাহিদ ৪২, শাহজাদা ৯, আশিক ৪, নাঈম জুনিয়র ১, বিশ্বনাথ ২*; জাহাঙ্গীর ০/২৯, সাজ্জাদ ৩/২৩, গাফ্ফার ১/২৩, মোহাইমিনুল ৫/৩৮, সাইদুল ১/১২)

ফল: উত্তরা স্পোর্টিং ক্লাব ১৮৮ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: মোহাইমিনুল খান