ত্রিদেশীয় সিরিজের দলে ইয়াসির

টানা ভালো খেলে যাওয়ার পুরস্কার পেলেন ইয়াসির আলী চৌধুরী। তরুণ এই মিডল অর্ডার ব্যাটসম্যান প্রথমবারের মতো ডাক পেলেন জাতীয় দলে। বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজের ১৭ সদস্যের দলে রাখা হয়েছে তাকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2019, 06:52 AM
Updated : 16 April 2019, 05:41 PM

বিশ্বকাপ দলে জায়গা না পাওয়া নাঈম হাসান টিকে গেছেন স্বাগতিক ও ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজের দলে। দুটি টেস্ট খেলা এই অফ স্পিনার ছিলেন নিউ জিল্যান্ড সফরের ওয়ানডে দলে। সেবার কোনো ম্যাচ খেলার সুযোগ হয়নি তার।

ইয়াসির ও নাঈমের বাইরে বাকি সবাই বিশ্বকাপ দলের সদস্য।

বিপিএল, বিসিএল, ঢাকা প্রিমিয়ার লিগ, ইমার্জিং টিমস, বাংলাদেশ ‘এ’ দল –সব প্রতিযোগিতায় রান পেয়েছেন ইয়াসির। বিশ্বকাপ দলে মিডল অর্ডারে ব্যাকআপ হিসেবে জায়গা পাওয়ার লড়াইয়ে ছিলেন বেশ ভালোভাবেই। ২০১৪ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দলের সতীর্থ মোসাদ্দেক হোসেনের সঙ্গে পেরে উঠেননি। তবে নির্বাচকদের পরিকল্পনায় চট্টগ্রামের এই ব্যাটসম্যান আছেন ভালোভাবেই। তাই জায়গা পেলেন জাতীয় দলে।

তার ব্যাটিংয়ের ধরনে হয়েছে দারুণ উন্নতি। বাংলাদেশের উঠতি ব্যাটসম্যান হিসেবে টেকনিক বেশ আঁটসাঁট। বল নির্বাচন ও টেম্পারামেন্টও বেশ ভালো। ইনিংস গড়তে পারেন। সিঙ্গেল নিতে পারেন যেমন, বড় শটও খেলতে পারেন যথেষ্ট। সব মিলিয়ে সুঠামদেহী এই ব্যাটসম্যানের ব্যাটিং দাবি মেটাতে পারে তিন সংস্করণেই।

ইয়াসিরের ব্যাটিংয়ে উন্নতির ছাপ পড়েছে পরিসংখ্যানে। প্রথম শ্রেণির ক্রিকেটে গড় পঞ্চাশ ছুঁইছুঁই। লিস্ট ‘এ’ ক্রিকেটে গড় উঠে এসেছে চল্লিশের ওপরে।

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের চলতি আসরে ব্রাদার্স ইউনিয়নের হয়ে বেশ সফল ইয়াসির। প্রাথমিক পর্বে ১১ ম্যাচে নয় ইনিংসে এক সেঞ্চুরি আর দুই ফিফটিতে করেন ৪২৩ রান। রানের দিক থেকে তার চেয়ে এগিয়ে ছিলেন ফজলে মাহমুদ ও মিজানুর রহমান। তবে একশর বেশি স্ট্রাইক রেট ও গড় নিয়ে দুই ক্ষেত্রেই তাদের চেয়ে বেশ এগিয়ে ছিলেন তরুণ সতীর্থ।

৭ মে বাংলাদেশের প্রথম ম্যাচে প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। দুই দিন পর মাশরাফির দল মুখোমুখি হবে আয়ারল্যান্ডের। ১৩ মে আবার প্রতিপক্ষ ক্যারিবিয়ানরা, ১৫ মে স্বাগতিক আইরিশরা।

আয়ারল্যান্ড ত্রিদেশীয় সিরিজের বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা, লিটন দাস, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, তামিম ইকবাল, সাকিব আল হাসান, আবু জায়েদ চৌধুরী, নাঈম হাসান, ইয়াসির আলী চৌধুরী।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক