রোমাঞ্চকর ম্যাচে দোলেশ্বরকে হারিয়ে দিল ব্রাদার্স

বারবার রঙ পাল্টানো ম্যাচে নাটকীয় জয় তুলে নিল ব্রাদার্স ইউনিয়ন। লোয়ার অর্ডার ব্যাটসম্যানের দৃঢ়তায় আরাফাত সানির ছোবল এড়িয়ে হারিয়ে দিল প্রাইম দোলেশ্বরকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2019, 12:06 PM
Updated : 10 April 2019, 03:00 PM

ঢাকা প্রিমিয়ার লিগের একাদশ রাউন্ডে ১ উইকেটে জিতেছে ব্রাদার্স। ২৫১ রানের লক্ষ্য এক বল বাকি থাকতে ছুঁয়ে ফেলে তারা।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বুধবার টস হেরে ব্যাট করতে নেমে মন্থর শুরু করে দোলেশ্বর। শুরুতে বোলাররা উইকেট থেকে সুবিধা পাওয়ায় বাড়তি সতর্কতা ছিল সাইফ হাসান, ফরহাদ হোসেনদের। সাবধানী ব্যাটিংয়ে পাঁচ চারে ৫০ রান করেন মার্শাল আইয়ুব।

মাহমুদুল হাসানের সঙ্গে অবিচ্ছিন্ন ষষ্ঠ উইকেট জুটিতে ১২ ওভার ৯০ রান যোগ করে দলকে আড়াইশ রানে নিয়ে যান তাইবুর রহমান। বাঁহাতি এই মিডল অর্ডার ব্যাটসম্যান ৭১ বলে তিন ছক্কা ও দুই চারে অপরাজিত থাকেন ৭০ রানে। অফ স্পিনিং অলরাউন্ডার মাহমুদুল ৩৭ বলে করেন ৩৯ রান।

রান তাড়ায় ব্রাদার্সের শুরুটাও ছিল মন্থর। দুটি করে ছক্কা-চারে মিজানুর রহমানের ৪২ রানের পরও ৩১তম ওভারে ১১০ রানে চার উইকেট হারিয়ে চাপে পড়ে দলটি।

অধিনায়ক শরিফউল্লাহর সঙ্গে ৮০ রানের জুটিতে দলকে লড়াইয়ে রাখেন ফজলে মাহমুদ। বাঁহাতি স্পিনার সানিকে বেরিয়ে এসে খেলতে গিয়ে তিনি স্টাম্পড হয়ে গেলে ভাঙে জুটি। মাহমুদ ৯১ বলে দুটি করে ছক্কা-চারে ফিরে যান ৭৪ রান করে।

খানিক পরে ফিরে যান তিন ছক্কায় ৪১ রান করা অধিনায়ক শরিফউল্লাহও। আট নম্বরে নেমে চার ছক্কায় ১৫ বলে ২৯ রানের টর্নেডো ইনিংসে রানের গতিতে দম দেন মোহাম্মদ শাহজাদা।

জয়ের জন্য শেষ ২ ওভারে ১০ রান প্রয়োজন ছিল ব্রাদার্সের, হাতে ছিল ৩ উইকেট। ৭ রান দিয়ে সানি দুই উইকেট তুলে নিয়ে জমিয়ে দেন ম্যাচ। তবে বিশ্বনাথ হালদারকে নিয়ে ঠাণ্ডা মাথায় দলকে জয়ের বাতিঘরে নিয়ে যান জাহিদ উজ্জামান।  

দায়িত্বশীল ব্যাটিংয়ে ব্রাদার্সকে পথ দেখানো মাহমুদ জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

১১ ম্যাচে তৃতীয় জয়ে নয় নম্বরে উঠে এলো ব্রাদার্স। সমান ম্যাচে চতুর্থ হারের স্বাদ পাওয়া দোলেশ্বর ১৪ পয়েন্ট নিয়ে আছে চার নম্বরে।

সংক্ষিপ্ত স্কোর:

প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব: ৫০ ওভারে ২৫০/৫ (ইমরান ২১, সাইফ ১৬, ফরহাদ ৪০, মার্শাল ৫০, তাইবুর ৭০*, নাসিম ১১, মাহমুদুল ৩৯*; আশিক ০/৫১, বিশ্বনাথ ২/৪৫, শাহজাদা ১/৫০, শরিফউল্লাহ ১/৪০, নাঈম জুনিয়র ০/৩২, ইয়াসির ১/৩১)

ব্রাদার্স ইউনিয়ন: ৪৯.৫ ওভারে ২৫১/৯ (মিজানুর ৪২, জুনায়েদ ১৫, মাহমুদ ৭৪, দেবব্রত ৬, ইয়াসির ৫, শরিফউল্লাহ ৪১, জাহিদ ৮*, শাহজাদা ২৯, আশিক ১২, নাঈম জুনিয়র ৬, বিশ্বনাথ ১*; সানি ৪/৬২, রেজা ১/৫২, আবু জায়েদ ১/৩৭, মাহমুদুল ০/৩৬, এনামুল জুনিয়র ৩/৪৬, নাসিম ০/১৫)

ফল: ব্রাদার্স ইউনিয়ন ১ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: ফজলে মাহমুদ

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক