সাইফের ভাবনায় নেই বিশ্বকাপ

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে তার থাকা এক রকম নিশ্চিত। প্রথমবার বিশ্বকাপ খেলবেন, রোমাঞ্চিত হওয়ার কথা যথেষ্টই। কিন্তু সেই শিহরণ এখনও টের পাচ্ছেন না মোহাম্মদ সাইফ উদ্দিন। আবাহনীর হয়ে ঢাকা প্রিমিয়ার লিগে ব্যস্ত অলরাউন্ডার ভাবছেন কেবল লিগ নিয়েই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2019, 01:33 PM
Updated : 10 April 2019, 10:40 AM

বুধবার লিগের ম্যাচে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের মুখোমুখি হবে আবাহনী। মঙ্গলবার একাডেমি মাঠে সাইফ প্রস্তুত হচ্ছিলেন সেই ম্যাচের জন্য। তবে বিশ্বকাপের হাওয়া বইতে শুরু করেছে। এগিয়ে আসছে দল ঘোষণার সময়। সাইফের কাছে জানতে চাওয়া হলো বিশ্বকাপ ভাবনা। কিন্তু এই অলরাউন্ডার জানালেন, বিশ্বকাপের হাওয়ার পরশ এখনও গায়ে লাগেনি তার।

“সত্যি বলতে, এমন কিছুই আমার মাথায় কাজ করছে না (বিশ্বকাপ নিয়ে)। আপাতত ডিপিএলের ম্যাচগুলো নিয়ে চিন্তা করছি। যখন স্কোয়াড ঘোষণা হবে, বিশ্বকাপের টিকিট হাতে পাব, তখন বিশ্বকাপ নিয়ে চিন্তা করব।”

তবে বিশ্বকাপের মতো আসরে খেলার আবেদন তিনিও বোঝেন। শোনালেন নিজের বিশ্বকাপ স্বপ্নের কথাও।

“প্রতিটি ক্রিকেটারের স্বপ্ন থাকে বিশ্বকাপে খেলার। যদি সুযোগ পাই, আমারও স্বপ্ন পূরণ হবে। পাশাপাশি ইংল্যান্ডের কন্ডিশনে নিজেকে প্রমাণ করার ভালো মঞ্চ বিশ্বকাপ। বিশেষ করে আমাদের মতো জুনিয়র ক্রিকেটারদের জন্য। ভালো করলে সামনে আরও ভালো সুযোগ আসবে। চেষ্টা করব শতভাগ দেওয়ার।”

বিশ্বকাপের মতো টুর্নামেন্টে প্রত্যাশার ভার থাকে অনেক। তরুণ ক্রিকেটারদের জন্য যেটি অনেক সময় হয় বড় চাপ। তবে অধিনায়কের পরামর্শে চাপ জয় করার বিশ্বাস পাচ্ছেন সাইফ।

“আসলে চাপের কিছু নেই। মাশরাফি ভাই সবসময় বলেন, যে যত বেশি আত্মবিশ্বাসী, সে তত ভালো করে। আমরা তো রাবাদার মতো ১৫০ কিলোমিটার গতিতে বল করতে পারব না। আমার ১৩০ কিলোমিটার গতিতে লাইন লেংথ মেপে বোলিং করতে পারি, সুইং করাতে পারি, তাহলে অবশ্যই ভালো কিছুর আশা করা যায়।”

বাংলাদেশের হয়ে এখনও পর্যন্ত ১০ ওয়ানডেতে ৭ উইকেট নিয়েছেন সাইফ, ফিফটি করেছেন একটি। এবারের ঢাকা লিগে আবাহনীর হয়ে ৭ ম্যাচে নিয়েছেন ১০ উইকেট, ৬ ইনিংসে ফিফটি করেছেন ৩টি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক