ব্রাদার্সকে সিসিডিএমের তিরস্কার

খেলতে আপত্তি জানানোয় ব্রাদার্স ইউনিয়নকে তিরস্কার করেছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। পাশাপাশি তাদের বিপক্ষে ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে জয়ী ঘোষণার সিদ্ধান্ত বহাল রেখেছে ঢাকার ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 April 2019, 02:11 PM
Updated : 7 April 2019, 02:18 PM

রোববার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিজেদের সিদ্ধান্তের কথা জানায় সিসিডিএম টেকনিক্যাল কমিটি।

আলোচিত ম্যাচটি হয়েছিল গত মঙ্গলবার বিকেএসপিতে। বৃষ্টিবিঘ্নিত ম্যাচটিতে ব্রাদার্সকে ‘রিফিউজড টু প্লে’ দেখিয়ে জয়ী ঘোষণা করা হয়েছিল মোহামেডানকে।

৫০ ওভারে সেদিন ৩১৬ রান তুলেছিল মোহামেডান। ইনিংস বিরতিতে নামে বৃষ্টি। পরে ব্রাদার্সের লক্ষ্য দাঁড়ায় ২০ ওভারে ১৭৪। কিন্তু ব্যাটিংয়ের নির্ধারিত সময়ে ব্রাদার্স না নামায় নির্দিষ্ট সময় অপেক্ষা করে মোহামেডানকে জয়ী ঘোষণা করেন আম্পায়াররা।

ম্যাচের পর ব্রাদার্স অভিযোগ করেছিল, নতুন নির্ধারিত লক্ষ্যের কথা তাদেরকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি, পর্যাপ্ত সময়ও দেওয়া হয়নি। নিজেদের অবস্থানের কথা জানিয়ে সিসিডিএমকে চিঠিও দিয়েছিল তারা। সেটির প্রেক্ষিতে সিসিডিএম টেকনিক্যাল কমিটি এই সিদ্ধান্ত নিল।

ঐতিহ্যবাহী এই দুই দলের কোনোটিই লিগে খুব সুবিধাজনক অবস্থায় নেই। ৯ ম্যাচের চারটিতে জয়ী মোহামেডানের সুপার লিগে ওঠা এখনও অনিশ্চয়তায়। সমান ম্যাচে কেবল দুটিতে জয়ী ব্রাদার্স লড়ছে রেলিগেশন লিগে খেলা এড়াতে।