আল আমিনের আগুনে বোলিংয়ে পুড়ল বিকেএসপি

জাতীয় দলের বিবেচনাতে নেই তিনি অনেক দিন। ঘরোয়া ক্রিকেটেও নন খুব ধারাবাহিক। অনেক দিন পর শিরোনাম হওয়ার মতো পারফরম্যান্স দেখালেন আল আমিন হোসেন। বিধ্বংসী এক স্পেলে এই পেসার গুঁড়িয়ে দিলেন বিকেএসপিকে। প্রাইম ব্যাংককে ফেরালেন জয়ে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2019, 09:52 AM
Updated : 5 April 2019, 09:52 AM

দুর্দান্ত বোলিংয়ে আল আমিন নিয়েছেন ৫ উইকেট। আগের ম্যাচে হারের ধাক্কা পেছনে ফেলে ঢাকা প্রিমিয়ার লিগে বড় জয় পেয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। বিকেএসপিকে উড়িয়ে দিয়েছে তারা ১৭২ রানে।

ফতুল্লায় শুক্রবার শক্তিশালী প্রাইম ব্যাংককে ২২২ রানে আটকে ফেলেছিল বিকেএসপির তরুণরা। কিন্তু তাদের ব্যাটসম্যারা পেরে ওঠেনি আল আমিনের বোলিং তোপে। গুটিয়ে গেছে মাত্র ৫০ রানেই।

লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের কোনো দলের এটি পঞ্চম সর্বনিম্ন স্কোর। সর্বনিম্ন দলীয় রানের রেকর্ড ২০০২ সালে জাতীয় লিগের ওয়ানডে সংস্করণে সিলেটের বিপক্ষে চট্টগ্রামের ৩০ রান।

টস জিতে ব্যাটিংয়ে নামা প্রাইম ব্যাংকও একসময় ছিল ভীষণ অস্বস্তিতে। ওপেনার সালমান হোসেন ফেরেন শূন্য রানে। আরেক ওপেনার অধিনায়ক এনামুল হক ৩১ বলে ২৩ রান করে বিদায় নেন। মিডল অর্ডারেও ব্যর্থ টানা তিন জন। ৭২ রানে হারায় তারা ৫ উইকেট।

সেখান থেকে দলকে উদ্ধার করেন ভারতীয় ব্যাটসম্যান অভিমন্যু ইশ্বরণ ও অলরাউন্ডার নাহিদুল ইসলাম। ষষ্ঠ উইকেটে দারুণ লড়াই করে ৯৪ রানের জুটি গড়েন দুজন।

লিস্ট ‘এ’ ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি করেই আউট হয়ে যান নাহিদুল। সাতে নেমে করেছেন ৭০ বলে ৫০।

লোয়ার অর্ডারদের নিয়ে এরপর দলকে আরও কিছুটা দূর এগিয়ে নেন ইশ্বরণ। নিজে এগিয়ে যাচ্ছিলেন সেঞ্চুরির দিকে। কিন্তু ৪৮তম ওভারে কাটা পড়েন রান আউটে।

বিপর্যয়ের মধ্যে কিভাবে দলকে টানতে হয়, সেটির আদর্শ উদাহরণ ছিল যেন ইশ্বরণের ইনিংস। এক-দুই রান করে নিয়ে সচল রেখেছিলেন রানের চাকা। ৯২ রানের ইনিংসটি খেলেছেন ১০৯ বলে। কিন্তু তাতে চার ছিল কেবল ২টি, ছক্কা ১টি।

২২৩ রানের লক্ষ্য তবু ছিল তাড়া করার মতো। বিকেএসপির জন্য সেটিই অসম্ভব করে তুললেন আল আমিন। প্রথম ওভারেই নিলেন দুই উইকেট। তৃতীয় ও চতুর্থ ওভারে একটি করে।

ষষ্ঠ ওভারে আরেকটি উইকেট নিয়ে পূর্ণ করেন ৫ উইকেট। টানা স্পেলে পরে আরও দুই ওভার বোলিং করে উইকেট পাননি। এরপরও বোলিং ফিগার ছিল দুর্দান্ত, ৮-৩-২০-৫!

বিকেএসপি আর প্রতিরোধ গড়তেও পারেনি। দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল ১৫ রান করা পারভেজ হোসেন ইমন।

দুই বাঁহাতি স্পিনার মনির হোসেন ও আব্দুর রাজ্জাক নেন একটি করে উইকেট। এক ওভারে দুই উইকেট নিয়ে ২২ ওভারেই বিকেএসপির ইনিংস শেষ করে দেন অফ স্পিনার নাঈম হাসান।

সংক্ষিপ্ত স্কোর:

প্রাইম ব্যাংক: ৫০ ওভারে ২২২/৯ (এনামুল ২৩, সালমান ০, ইশ্বরণ ৯২, আল আমিন ১৭, আরিফুল ০, অলক ১, নাহিদুল ৫০, নাঈম ১৫, মনির ৩*, রাজ্জাক ১৫*; তানজিম ১০-০-৫৩-০, সুমন ১০-১-৪১-২, নওশাদ ১০-০-৩৭-২, মুরাদ ১০-০-৩৫-২, আমিনুল ৬-০-৩১-০, শামিম ৪-০-২২-০)।

বিকেএসপি: ২২ ওভারে ৫০ (প্রান্তিক ২, ফাহাদ ৫, আমিনুল ০, আকবর ২, শামিম ২, কাইয়ুম ৭, ইমন ১৫, তানজিম ৪, নওশাদ ২*, সুমন ০, মুরাদ ০; আল আমিন হোসেন ৮-৩-২০-৫, আরিফুল ২-০-৪-০, মনির ৬-০-১৫-১, নাহিদুল ১-০-২-০, নাঈম ৪-০-৬-২, রাজ্জাক ১-১-০-১)।

ফল: প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ১৭২ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: আল আমিন হোসেন