রূপগঞ্জের জয়ে মুমিনুলের ৭ রানের আক্ষেপ

দারুণ বোলিংয়ে পাঁচ উইকেট নিয়ে লক্ষ্যটা হাতের নাগালে রাখলেন রিশি ধাওয়ান। শট খেলা সহজ নয় এমন উইকেটে দলকে রান তাড়ায় পথ দেখালেন মুমিনুল হক। বিকেএসপিকে হারিয়ে লেজেন্ডস অব রূপগঞ্জের সুপার সিক্স নিশ্চিত করার ম্যাচে মিশে থাকল মাত্র ৭ রানের জন্য তার সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2019, 11:45 AM
Updated : 1 April 2019, 06:31 PM

ঢাকা প্রিমিয়ার লিগের অষ্টম রাউন্ডে পাঁচ উইকেটে জিতেছে রূপগঞ্জ। ১৮২ রানের লক্ষ্য ৩০ বল বাকি থাকতে ছুঁয়ে ফেলে নাঈম ইসলামের দল। আবাহনীর পর দ্বিতীয় দল হিসেবে সুপার সিক্স নিশ্চিত করল রূপগঞ্জ।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে সোমবার টস হেরে দ্রুত ফাহাদ আহমেদকে হারায় বিকেএসপি। শুরুর ধাক্কা সামাল দিয়ে মন্থর ব্যাটিংয়ে দলকে এগিয়ে নেন প্রান্তিক নওরোজ ও শামিম হোসেন।

অনূর্ধ্ব-১৯ দলের দুই টপ অর্ডার ব্যাটসম্যান ৭৭ রানের জুটি গড়তে খেলেন ২৪ ওভার! ৮১ বলে দুই চারে ৩৮ রান করা নওরোজকে ফিরিয়ে জুটি ভাঙেন মুক্তার আলী।

পঞ্চাশ ছোঁয়ার পর বেশিক্ষণ টিকেননি শামিম। ১০৭ বলে খেলা এই তরুণের ৫২ রানের ইনিংস গড়া দুই চার ও এক ছক্কায়। তার বিদায়ের পর দ্রুত রান তোলার চেষ্টায় নিয়মিত উইকেট হারায় বিকেএসপি। প্রথম তিন ব্যাটসম্যানের বাইরে আর কেউ যেতে পারেননি বিশ পর্যন্ত।

রূপগঞ্জের ভারতীয় অলরাউন্ডার ধাওয়ান ৫ উইকেট নেন ৫১ রানে।

ছোট রান তাড়ায় শুরুতেই মোহাম্মদ নাঈমকে হারায় রূপগঞ্জ। আরেক ওপেনার মেহেদী মারুফ ফিরেন ৫৬ বলে একটি করে ছক্কা ও চারে ২৭ রানের মন্থর ইনিংস খেলে।

মারুফের সঙ্গে ৬৮ রানের জুটি গড়া মুমিনুল তৃতীয় উইকেটে অধিনায়ক নাঈমের সঙ্গে উপহার দেন ৮৮ রানের আরেকটি ভালো জুটি। সুমন খান থামান সেঞ্চুরির পথে এগিয়ে যাওয়া মুমিনুলকে। বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যানের ১১২ বলে খেলা ৯৩ রানের ইনিংস গড়া আট চার ও দুই ছক্কায়।

জাকের আলী দ্রুত ফিরে যাওয়ার পর ধাওয়ানকে নিয়ে বাকিটা শেষ করেন শাহরিয়ার নাফীস।

বিকেএসপিকে কম রানে আটকানো ধাওয়ান জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

আট ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে রূপগঞ্জ। রান রেটে এগিয়ে তাদের উপরে রয়েছে দিনের অন্য ম্যাচে খেলাঘরকে উড়িয়ে দেওয়া আবাহনী। সমান ম্যাচে এটি পঞ্চম হার তারুণ্য নির্ভর দল বিকেএসপির।

সংক্ষিপ্ত স্কোর:

বিকেএসপি: ৫০ ওভারে ১৮১/৯ (নওরোজ ৩৮, ফাহাদ ২০, শামিম ৫২, আকবর ৯, আমিনুল ১৩, কাইয়ুম ১১, সাদমান ১৫, তানজিম ৩, সুমন ১০, আবু নাসের ২*; শুভাশিস ০/৩০, নাবিল ০/৩, ধাওয়ান ৫/৫১, শহীদ ১/৩০, নাঈম ০/৩২, মুক্তার ২/২৯)

লেজেন্ডস অব রূপগঞ্জ: ৪৫ ওভারে ১৮২/৫ (মারুফ ২৭, মোহাম্মদ নাঈম ৮, মুমিনুল ৯৩, নাঈম ৩১, শাহরিয়ার ১২*, জাকের ০, ধাওয়ান ২*; তানজিম ১/৩৩, শামিম ০/২৪, আবু নাসের ০/২৪, সুমন ২/৩২, মুরাদ ০/২৯, কাইয়ুম ২/২৮, আমিনুল ০/১১)

ফল: লেজেন্ডস অব রূপগঞ্জ ৫ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: রিশি ধাওয়ান