তানজিদের সেঞ্চুরিতে মোহামেডানকে হারাল উত্তরা

মোহামেডানকে কম রানে থামিয়ে পথ দেখিয়েছিলেন আব্দুর রশিদ ও আসাদুজ্জামান পায়েল। বাকিটা সহজেই সারলেন তানজিদ হাসান। তরুণ এই বাঁহাতি ওপেনারের প্রথম সেঞ্চুরিতে মোহামেডানকে হারিয়ে দিয়েছে নবাগত উত্তরা স্পোর্টিং ক্লাব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2019, 11:50 AM
Updated : 30 March 2019, 11:50 AM

ঢাকা প্রিমিয়ার লিগের সপ্তম রাউন্ডে ৭ উইকেটে জিতেছে উত্তরা। ১৯৪ রানের লক্ষ্য ৬০ বল বাকি থাকতে ছুঁয়ে ফেলে তারুণ্য নির্ভর দলটি।

বিকেএসপির চার নম্বর মাঠে শনিবার টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি মোহামেডানের। রশিদ আর পায়েলের ছোবলে ৬৯ রানের মধ্যে চার উইকেট হারিয়ে ফেলে দলটি।

পঞ্চম উইকেটে  মোহাম্মদ আশরাফুলের সঙ্গে ৬২ রানের জুটিতে প্রতিরোধ গড়েন নাদিফ চৌধুরী। ৫৫ বলে ৩৯ রান করা এই মিডল অর্ডার ব্যাটসম্যানকে থামান পায়েল। শেষের দিকে ৩৫ বলে শফিউল ইসলামের ২৯ রানে দুইশ রানের কাছে যায় মোহামেডানের সংগ্রহ।

উত্তরার রশিদ ৩২ রানে নেন ৩ উইকেট। পায়েল ৩ উইকেট নেন ৫৩ রানে।

ছোট রান তাড়ায় আনিসুল ইসলামের সঙ্গে ৮৪ রানের জুটিতে দলকে উড়ন্ত সূচনা এনে দেন তানজিদ। ২৮ বলে পাঁচ চার ও দুই ছক্কায় ৩৭ রান করা আনিসুলকে ফিরিয়ে ১৩.২ ওভার স্থায়ী উদ্বোধনী জুটি ভাঙেন শাহাদাত হোসেন। অভিজ্ঞ এই পেসার পরের ওভারে বিদায় করেন জনি তালুকদারকে।

এক প্রান্ত আগলে রাখা তানজিদের সঙ্গে ৫৪ রানের জুটি গড়ে ফিরে যান অধিনায়ক মোহাইমিনুল খান। সতীর্থের সেঞ্চুরির পর কেবল সিঙ্গেলস নিয়ে খেলছিলেন কিপার-ব্যাটসম্যান শাকির হোসেন। পরে তার ব্যাট থেকে আসে দুটি বাউন্ডারি।

প্রিমিয়ার লিগের এবারের আসর দিয়ে লিস্ট ‘এ’ ক্রিকেটে অভিষেক হওয়া তানজিদ ১১৮ বলে তুলে নেন নিজের প্রথম সেঞ্চুরি। ১৯ বছর বয়সী বাঁহাতি এই ওপেনার ফিরেন দলের জয়কে সঙ্গে নিয়ে। ১২০ বলে তিন ছক্কা আর ১০ চারে খেলা ১০১ রানের ইনিংস তাকে এনে দেয় ম্যাচ সেরার পুরস্কার।

নিজেদের দ্বিতীয় জয়ে পয়েন্ট তালিকার তলানী থেকে এগারো নম্বরে উঠে এলো উত্তরা। দিক হারানো মোহামেডান হারল টানা চতুর্থ ম্যাচে।

সংক্ষিপ্ত স্কোর:

মোহামেডান স্পোর্টিং ক্লাব: ৪৫.১ ওভারে ১৯৩ (অভিষেক ২১, মজিদ ১৭, শুক্কুর ১৬, রকিবুল ৮, আশরাফুল ২৮, নাদিফ ৩৯, ডি সিলভা ১, সোহাগ ৬, শফিউল ২৯, অনিক ১৪, শাহাদাত ০*; নাহিদ ০/৪৪, রশিদ ৩/৩২, পায়েল ৩/৫৩, আনিসুল ১/৩২, সাজ্জাদ ২/২৭, মোহাইমিনুল ০/২)

উত্তরা স্পোর্টিং ক্লাব: ৪০ ওভারে ১৯৪/৩ (তানজিদ ১০১*, আনিসুল ৩৭, রনি ১, মোহাইমিনুল ২২, শাকির ১৭*; শফিউল ০/৩২, অনিক ০/১৪, শাহাদাত ২/৩৫, সোহাগ ১/৪৮, ডি সিলভা ০/৪৫, আশরাফুল ০/১৭)

ফল: উত্তরা স্পোর্টি ক্লাব ৭ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: তানজিদ হাসান