রূপগঞ্জের জয়ে শহিদের ক্যারিয়ার সেরা বোলিং

প্রথম ৬ ম্যাচে দু্ই দলই জিতেছে ৫টি করে ম্যাচ। মুখোমুখি লড়াইয়ের আগে তাই ছিল উত্তেজনার ঝাঁঝ। কিন্তু মাঠের ক্রিকেটে উত্তেজনা জমতেই দিল না রূপগঞ্জ। প্রাইম দোলেশ্বরকে হারাল তারা অনায়াসেই। দলের জয়ের ম্যাচে পেসার মোহাম্মদ শহিদ করেছেন লিস্ট ‘এ’ ক্যারিয়ারে নিজের সেরা বোলিং।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2019, 01:58 PM
Updated : 29 March 2019, 01:58 PM

ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবকে ৭২ রানে হারিয়েছে লেজেন্ডস অব রূপগঞ্জ। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শুক্রবার রূপগঞ্জের ২৬৫ রানের জবাবে প্রাইম দোলেশ্বর গুটিয়ে যায় ১৯৩ রানে।

২৩ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা শহিদ। তবে রূপগঞ্জের জয়ে বড় অবদান আছে আকবর-উর-রেহমানেরও। এবারের লিগে প্রথম ম্যাচ খেলতে নেমে পাকিস্তানি অলরাউন্ডার ৬৭ রান করার পর লেগ স্পিনে নিয়েছেন দুটি উইকেট।

টস হেরে ব্যাটিংয়ে নামা রূপগঞ্জ ফর্মে থাকা দুই ওপেনার মেহেদি মারুফ ও মোহাম্মদ নাঈমকে হারায় দ্রুতই। মমিনুল হকের ব্যাটে ছিল বড় কিছুর ইঙ্গিত। কিন্তু ২৫ করে ফেরেন তিনিও। চতুর্থ উইকেটে দলকে টেন নেন শাহরিয়ার নাফীস ও আকবর। দুজনে গড়েন ১০১ রানের জুটি।

১০৪ বলে ৬৮ রান করা শাহরিয়ারকে ফিরিয়ে জুটি ভাঙেন এনামুল হক জুনিয়র। খানিক পর ৮০ বলে ৬৭ রান করে ফেরেন আকবরও।

এবারের লিগের সফলতম বোলার ফরহাদ রেজা চার উইকেট নিয়ে কিছুটা থমকে দিয়েছিলেন রূপগঞ্জকে। তবে অধিনায়ক নাঈম ইসলামের সৌজন্যে শেষ দিকে দ্রুত রান পায় রূপগঞ্জ। অভিজ্ঞ ব্যাটসম্যান অপরাজিত থাকেন ৩১ বলে ৪৩ রানে।

রান তাড়ায় ওপেসার সাইফ হাসানকে শুরুর দিকেই হারায় দোলেশ্বর। তবে দ্বিতীয় উইকেটে ইমরান উজ জামান ও মাহমুদুল হাসান পথে রাখেন দলকে।

মঞ্চে শহিদের আবির্ভাব তখনই। ৩৭ রান করা ইমরানকে ফিরিয়ে ভাঙেন ৫১ রানের জুটি। বোল্ড করে দেন অভিজ্ঞ মার্শাল আইয়ুবকেও। মাহমুদুলকে থামান মুক্তার আলি। ৭০ রানে ৪ উইকেট হারায় দোলেশ্বর।

বিপর্যয় থেকে দলকে উদ্ধারের চেষ্টা করেন সাদ নাসিম ও তাইবুর রহমান। পঞ্চম উইকেটে ৮৬ রানের জুটি গড়েন দুজন।

৩২ রান করে তাইবুর ফেরার পর আর কোনো জুটি দাঁড়াতে পারেনি। ৬২ বলে ৬১ করে ফেরেন সাদ। ৩৭ রানে শেষ ৬ উইকেট হারিয়ে গুটিয়ে যায় দোলেশ্বর।

চার নম্বর বোলার হিসেবে বোলিংয়ে এসেছে শহিদ নিয়েছেন চার উইকেট। নতুন বলে না পারলেও পেসার শুভাশিস রায় পরে নিয়েছেন দুটি।

সংক্ষিপ্ত স্কোর:

রুপগঞ্জ: ৫০ ওভারে ২৬৫/৯ (মারুফ ১৪, মোহাম্মদ নাইম ৮, শাহরিয়ার ৬৮, মুমিনুল ২৫, আকবর ৬৭, নাঈম ইসলাম ৪৩*, জাকের ১৯, মুক্তার ১, শহিদ ১, নাবিল ১, শুভাশিস ০*; আবু জায়েদ ১০-০-৮৩-০, ফরহাদ ১০-০-৫২-৪, সানি ৫-০-১৭-১, মাহমুদুল ৬-০-২২-০, সৈকত ৯-২-৩৮-১, এনামুল জুনিয়র ৮-০-৩২-১, সাদ ২-০-১৩-০)।

প্রাইম দোলেশ্বর: ৪৬ ওভারে ১৯৩ (ইমরান ৩৭, সাইফ ৫, মাহমুদুল ২০, মার্শাল ৫, সাদ ৬১, তাইবুর ৩২, ফরহাদ ০, সৈকত ৮, এনামুল জুনিয়র ১, সানি ৭, আবু জায়েদ ৮*; শুভাশিস ৮-০-২৮-২, নাবিল ১০-০-৫২-১, মুক্তার ১০-০-৪৪-১, শহিদ ৯-২-২৩-৪, আকবর ৫-০-২৮-২, নাঈম ইসলাম ৪-০-১৮-০)। 

ফল: লিজেন্ডস অব রূপগঞ্জ ৭২ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: মোহাম্মদ শহিদ