সাদমান-চাঁদের আলোয় উজ্জ্বল শাইনপুকুর

উন্মুক্ত চাঁদের ব্যাটে আলোর ঝর্ণাধারা। সাদমান ইসলামের ব্যাটেও আলোর বিচ্ছুরণ। দুই তরুণের আলোয় উদ্ভাসিত শাইনপুকুর। ঢাকা প্রিমিয়ার লিগে ব্রাদার্স ইউনিয়নকে ৮ উইকেটে উড়িয়ে দিয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2019, 03:44 PM
Updated : 27 March 2019, 03:46 PM

বিকেএসপিতে বুধবার বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ব্রাদার্স ৪০ ওভারে তোলে ৫ উইকেটে ১৯৭ রান। ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে শাইনপুকুরের লক্ষ্য দাঁড়ায় ৪০ ওভারে ২৪০। সাদমান ও এবারের লিগে প্রথম খেলতে নামা চাঁদের দারুণ ব্যাটিংয়ে শাইনপুকুর জিতে যায় ২৬ বল বাকী রেখে।

সকালে টস হেরে ব্যাটিংয়ে নামা ব্রাদার্সকে ৫০ রানের উদ্বোধনী জুটি এনে দেন জুনায়েদ সিদ্দিক ও মিজানুর রহমান।

১৮ রান করা মিজানুরকে ফিরিয়ে জুটি ভাছেন শুভাগত হোম। এক বল পরই এই অফ স্পিনার ফিরিয়ে দেন তিনে নামা ফজলে মাহমুদ রাব্বিকে। তৃতীয় উইকেটে চিরাগ জানির সঙ্গে ৭৬ রানের জুটি গড়েন জুনায়েদ। ৭৪ রানে আউট হয়ে যান জুনায়েদ।

দুই দফা বৃষ্টিতে খেলা কিছুক্ষণ করে বন্ধ থাকার পর ৪০ ওভারে পর আবার নামে বৃষ্টি। এবার আর শুরু করা যায়নি ব্রাদার্সের ইনিংস। তবে বৃষ্টির ঠিক আগে চিরাগ ও শরিফউল্লাহর উইকেট হারিয়ে বিপাকে পড়ে ব্রাদার্স। শাইনপুকুরের লক্ষ্য তাতে আরও বড় হয়নি। ৫৪ রানে ফেরেন ভারতীয় ক্রিকেটার চিরাগ।

৪০ ওভারে ২৪০ রানের লক্ষ্যটা তার পরও খুব সহজ হওয়ার কথা ছিল না। কিন্তু শাইনপুকুরের টপ অর্ডারের ঝড়ে উড়ে যায় ব্রাদার্সের বোলিং।

সাদমান ও সাব্বির হোসেনের উদ্বোধনী জুটিতে আসে ৮ ওভারে ৬১ রান। দুর্দান্ত ফর্মে থাকা ওপেনার সাব্বির ফেরেন ২৭ বলে ৩০ রানে।

দ্বিতীয় উইকেটে রানের স্রোত ধরে রাখেন সাদমান ও চাঁদ। ৯ চার ও ২ ছক্কায় ৬৯ বলে ৭৭ করেন সাদমান।

চাঁদকে ফেরানো যায়নি। ভারতীয় ব্যাটসম্যান আলো ছড়িয়ে গেছেন ২২ গজে। দলকে জিতিয়ে দেন তৃতীয় উইকেটে তৌহিদ হৃদয়ের সঙ্গে ১০৩ রানের অবিচ্ছিন্ন জুটিতে।

৯ চার ও ২ ছক্কায় ৮৩ বলে ৯০ রানের ইনিংসটিতে ম্যাচের সেরা চাঁদ। ষষ্ঠ ম্যাচে শাইনপুকুর পায় দ্বিতীয় জয়ের দেখা।

সংক্ষিপ্ত স্কোর:

ব্রাদার্স: ৪০ ওভারে ১৯৭/৫ (মিজানুর ১৮, জুনায়েদ ৭৪, ফজলে মাহমুদ ০, চিরাগ ৫৪, ইয়াসির ৩৯*, শরিফউল্লাহ ০, হামিদুল ২*, শরিফুল ২/৩৮, শুভাগত ২/৩৭, টিপু ০/২২, শুভ ১/৩৯, রকিবুল ০/৩৬, আফিফ ০/১৩, সাব্বির ০/১১)।

শাইনপুকুর: (ডাকওয়ার্থ-লুইসে ৪০ ওভারে লক্ষ্য ২৩৯) ৩৫.৪ ওভারে ২৩৯/২ (সাদমান ৭৭, সাব্বির ৩০, চাঁদ ৯০*, হৃদয় ৩৩*; ইবাদত ০/৫৩, শরিফ ০/৩০, শরিফউল্লাহ ১/৩৩, নাঈম জুনিয়র ০/৪২, সাখাওয়াত ০/৩০, চিরাগ ১/৪৭, ফজলে মাহমুদ ০/৩)।

ফল: শাইনপুকুর ক্রিকেট ক্লাব ৮ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: উন্মুক্ত চাঁদ