মারুফের টানা দ্বিতীয় সেঞ্চুরি

বাজে সময় পেছনে ফেলে ছন্দে ফিরেছেন মেহেদী মারুফ। টানা দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন এই ওপেনার। তার দায়িত্বশীল ব্যাটিংয়ে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে হারিয়েছে লেজেন্ডস অব রূপগঞ্জ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2019, 12:14 PM
Updated : 25 March 2019, 12:14 PM

ঢাকা প্রিমিয়ার লিগে ষষ্ঠ রাউন্ডের ম্যাচে ৫ উইকেটে জিতেছে রূপগঞ্জ। ২৬৫ রানের লক্ষ্য চার বল বাকি থাকতে পেরিয়ে যায় নাঈম ইসলামের দল।

আগের ম্যাচে ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে অপরাজিত ১৩৭ রান করেছিলেন মারুফ। এবার খেললেন ১০৮ রানের আরেকটি ম্যাচ জেতানো ইনিংস। লিস্ট ‘এ’ ক্যারিয়ারে এটি তার ষষ্ঠ সেঞ্চুরি।

বিকেএসপির তিন নম্বর মাঠে সোমবার টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের শুরুতে মন্থর ব্যাটিং করে খেলাঘর। ২৭তম ওভারে তিন অঙ্কে যায় দলটির সংগ্রহ।

২৭ বলে ১৯ রান করে ফিরেন সাদিকুর রহমান। তার ইনিংসে নেই কোনো বাউন্ডারি। ৮৭ বলে ৬ চারে ৫৩ রান করে বিদায় নেন আরেক ওপেনার রবিউল ইসলাম রবি।

অশোক মেনারিয়ার সঙ্গে ১৩১ রানের জুটি গড়েন শেষ চার ইনিংসে তৃতীয় ফিফটি পাওয়া মাহিদুল ইসলাম। তরুণ এই কিপার ব্যাটসম্যান ৯৯ বলে সাত চার ও দুই ছক্কায় ফিরে যান ৭৭ রান করে।

রানের গতিতে দম দেওয়ার কাজটা করেন মেনারিয়া। ৭৯ বলে সাত চার ও দুই ছক্কায় অপরাজিত ৮৭ রানের ইনিংসে দলকে আড়াইশ রানে নিয়ে যান তিনি। 

মারুফের সঙ্গে শতরানের জুটিতে রূপগঞ্জকে ভালো শুরু এনে দেন মোহাম্মদ নাঈম। শুরুতে বোলারদের ওপর চড়াও হয়ে রানের চাকা সচল রাখেন তরুণ এই ওপেনার। দ্রুত এগোনো বাঁহাতি এই ব্যাটসম্যানকে থামান মইনুল ইসলাম। নাঈমের ৭৩ বলে খেলা ৭২ রানের ইনিংস গড়া ৯ চার ও এক ছক্কায়।

থিতু হয়েও নিজের ইনিংস বড় করতে পারেননি মুমিনুল হক। বেশিক্ষণ টিকেননি শাহরিয়ার নাফীস।     

মন্থর ব্যাটিংয়ে ৮৮ বলে পঞ্চাশ স্পর্শ করা মারুফ পরে মন দেন রানের গতি বাড়ানোর দিকে। ১২৬ বলে পৌঁছান তিন অঙ্কে। শেষ পর্যন্ত ১৩৪ বলে আট চার ও দুই ছক্কায় করেন ১০৮ রান।

এসেই বোলারদের ওপর চড়াও হওয়া জাকের আলী তিন চারে ১৮ রান করে বিদায় নেন। দলের জয়কে সঙ্গে নিয়ে ফিরেন অধিনায়ক নাঈম ইসলাম।

ছয় ম্যাচে রূপগঞ্জের চতুর্থ জয়ে সবচেয়ে বড় অবদান রাখা মারুফ জেতেন ম্যাচ সেরার পুরস্কার। 

সংক্ষিপ্ত স্কোর:

খেলাঘর সমাজ কল্যাণ সমিতি: ৫০ ওভারে ২৬৪/৩ (রবি ৫৩, সাদিকুর ১৯, মাহিদুল ৭৭, মেনারিয়া ৮৭*, মইনুল ১৩*; শুভাশিস ১/৫৯, নাবিল ০/২৫, ধাওয়ান ১/৬৫, মিনহাজুর ০/৩৮, মুক্তার ১/৪২, নাঈম ০/২৮)

লেজেন্ডস অব রূপগঞ্জ: ৪৯.২ ওভারে ২৬৮/৫ (মারুফ ১০৮, মোহাম্মদ নাঈম ৭২, মুমিনুল ২৬, শাহরিয়ার ৮, নাঈম ২৮*, জাকের ১৮, ধাওয়ান ০*; রবিউল ১/৫৮, রবি ০/৩৪, তানভীর ০/২৮, হালিম ০/২৭, ইফতেখার ০/৩২, মাসুম ১/৪২, মইনুল ৩/৪২)

ফল: লেজেন্ডস অব রূপগঞ্জ ৫ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: মেহেদী মারুফ