সুখকর হলো না সাকিবের ফেরা

চোট কাটিয়ে মাঠে নেমে প্রথম ওভারেই উইকেট। সাকিব আল হাসানের মাঠে ফেরার শুরুটা হলো দুর্দান্ত। কিন্তু সময়ের সঙ্গে হারিয়ে গেল ধার। ভালো হলো না শেষটা। আন্দ্রে রাসেলের খুনে ব্যাটিংয়ে হারল সাকিবের দল সানরাইজার্স হায়দরাবাদ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2019, 02:55 PM
Updated : 24 March 2019, 02:55 PM

আঙুলের চোট কাটিয়ে আইপিএলের এই ম্যাচ দিয়েই দেড় মাস পর মাঠে ফিরেছেন সাকিব। ৩.৪ ওভারে ৪২ রান দিয়ে উইকেট ওই একটিই। রোববার রোমাঞ্চকর ম্যাচে কলকাতায় হায়দরাবাদকে ৬ উইকেটে হারিয়েছে সাকিবের পুরোনো দল কলকাতা নাইট রাইডার্স।

আগে ব্যাট করে ২০ ওভারে হায়দরাবাদ তুলেছিল ৩ উইকেটে ১৮১ রান। এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে আইপিএলে ফেরার ম্যাচে ডেভিড ওয়ার্নার খেলেছেন ৫৩ বলে ৮৫ রানের ইনিংস। ১১৮ রানের উদ্বোধনী জুটিতে জনি বেয়ারস্টো করেছেন ৩৫ বলে ৩৯। তিনে নেমে বিজয় শঙ্কর অপরাজিত ২৪ বলে ৪০ রানে।

সাকিব ব্যাটিং পাননি। তবে বোলিং পান শুরুতেই। আক্রমণে আসেন দ্বিতীয় ওভারে। দ্বিতীয় বলেই বেরিয়ে এসে ছক্কা মারেন ক্রিস লিন। সাকিব শোধ তোলেন দ্রুতই। পরের তিন বলে রান দেননি, শেষ বলে বিদায় করে দেন লিনকে। আইপিএলে সাতবারের দেখায় চারবারই বিপজ্জনক এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানকে আউট করলেন সাকিব।

পাওয়ার প্লের ভেতর প্রথম ২ ওভার করে সাকিব দিয়েছিলেন ১৩ রান। গড়বড় হয়ে যায় পরে। তৃতীয় ওভারে রান দেন ১৫, ছক্কা হজম করেন রবিন উথাপ্পা ও নিতিশ রানার ব্যাটে।

৪৭ বলে ৬৮ রানের ইনিংস খেলেন ওপেনার রানা। তিনে নেমে উথাপ্পা ২৭ বলে ৩৫। এরপরও শেষ ৩ ওভারে কলকাতার প্রয়োজন ছিল ৫৩। রাসেলের ব্যাটিং তাণ্ডব শুরু হয় তখনই। সিদ্ধার্থ কাউলের ওভারে আসে ১৯ রান, ভুবনেশ্বর কুমারের ওভারে ২১।

শেষ ওভারে ১৩ রানের সমীকরণ বোলিং পান সাকিব। প্রথম বল ওয়াইড, দ্বিতীয় বলে রাসেলকে দেন একটি সিঙ্গেল। কিন্তু সামলাতে পারেননি তরুণ শুবমান গিলকে। তিন বলে দুটি ছক্কায় ম্যাচ শেষ করে দেন গিল। চারটি করে চার ও ছক্কায় ১৯ বলে ৪৯ রানে অপরাজিত রাসেল। সঙ্গে দুটি উইকেটও নিয়ে ম্যাচের সেরা এই ক্যারিবিয়ান অলরাউন্ডার।

সাকিবদের পরের ম্যাচ আগামী শুক্রবার, নিজেদের মাঠে রাজস্থান রয়্যালসের বিপক্ষে।