সাইফের ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে জিতল দোলেশ্বর

দারুণ ছন্দে থাকা সাইফ হাসান পেলেন টানা দ্বিতীয় সেঞ্চুরি। তরুণ এই ওপেনারের ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে সহজেই খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে প্রাইম দোলেশ্বর।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2019, 12:34 PM
Updated : 23 March 2019, 02:34 PM

ঢাকা প্রিমিয়ার লিগের পঞ্চম রাউন্ডে ৭ উইকেটে জিতেছে দোলেশ্বর। ২৫৮ রানের লক্ষ্য ২০ বল বাকি থাকতে ছুঁয়ে ফেলে তারা। এবারের আসরে এটি ফরহাদ রেজার দলের চতুর্থ জয়, খেলাঘরের চতুর্থ হার।

বিকেএসপির তিন নম্বর মাঠে শনিবার টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই রবিউল ইসলাম রবিকে হারায় খেলাঘর। সাদিকুর রহমানের সঙ্গে ১০১ রানের জুটিতে শুরুর ধাক্কা সামাল দিয়ে দলকে এগিয়ে নেন মাহিদুল ইসলাম। ৭ চারে ৫৮ বলে ৬১ রান করা সাদিকুরকে ফিরিয়ে বিপজ্জনক হয়ে ওঠা জুটি ভাঙেন সৈকত আলী। 

অশোক মেনারিয়ার সঙ্গে ৪৫ রানের জুটিতে দলকে ২ উইকেটে ১৭১ রানের দৃঢ় ভিতের ওপর দাঁড় করান মাহিদুল। ভারতীয় ব্যাটসম্যান মেনারিয়াকে আরাফাত সানি ফিরিয়ে দেওয়ার পর আর তেমন কোনো জুটি গড়তে পারেনি খেলাঘর।

১০৮ বলে চার ছক্কা ও তিন চারে ৮৬ রান করা কিপার-ব্যাটসম্যান মাহিদুলকে ফিরিয়ে দেন রেজা। পরের ব্যাটসম্যানরা পারেননি প্রত্যাশিত ঝড় তুলতে। ছোট ছোট অবদানে আড়াইশ পার হয় খেলাঘরের সংগ্রহ।

ছন্দে থাকা রেজা ৩ উইকেট নেন ৫২ রানে। দুটি করে উইকেট নেন সৈকত ও আবু জায়েদ।

রান তাড়ায় দ্রুত ফিরে যান সৈকত। মাহমুদুল হাসানের সঙ্গে ৬১, মার্শাল আইয়ুবের সঙ্গে ৭৮ রানের দুটি জুটিতে দলকে জয়ের পথে নিয়ে যান দারুণ ছন্দে থাকা সাইফ। ৫৩ বলে ৪০ রান করে মার্শাল ফিরে যাওয়ার পর সাদ নাসিমকে নিয়ে বাকিটা সারেন এই ওপেনার।

১১৭ বলে লিস্ট ‘এ’ ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি স্পর্শ করা সাইফ অপরাজিত থাকেন ১৩২ রানে। তার ১৩৪ বলের ইনিংস গড়া তিন ছক্কা ও নয় চারে। আগের সেরা ১০৮ রান ছাড়িয়ে যাওয়া এই তরুণ জেতেন ম্যাচ সেরার পুরস্কার। পাকিস্তানি অলরাউন্ডার নাসিম অপরাজিত থাকেন ৩৪ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

খেলাঘর সমাজ কল্যাণ সমিতি: ৫০ ওভারে ২৫৭/৯ (রবি ১৭, সাদিকুর ৫৮, মাহিদুল ৮৬, মেনারিয়া ২১, অমিত ১৮, মইনুল ২১, রবিউল ৪, মাসুম ১১, ইফতেখার ৬*, ইফরান ০; রেজা ৩/৫২, আবু জায়েদ ২/৫৩, সানি ১/৩৫, মাহমুদুল ০/৫৬, নাসিম ০/১৭, সৈকত ২/৪৩)

প্রাইম দোলেশ্বর: ৪৬.৪ ওভারে ২৫৮/৩ (সৈকত ১৪, সাইফ ১৩২*, মাহমুদুল ২৪, মার্শাল ৪০, নাসিম ৩৪*; রবিউল ০/৪৪, রবি ১/২৭, তানভীর ০/৪০, ইফরান ১/৬৭, মাসুম ০/৪৭, ইফতেখার ১/১৮, মইনুল ০/১০)

ফল: প্রাইম দোলেশ্বর ৭ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: সাইফ হাসান

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক