বিকেএসপিকে হারিয়ে খেলাঘরের প্রথম জয়

শতরানের জুটি ভাঙার পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল বিকেএসপি। তবে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বোলারদের সম্মিলিত চেষ্টার সঙ্গে পেরে উঠলো না তারুণ্য নির্ভর দলটি। টুর্নামেন্টে নিজেদের প্রথম জয় তুলে নিল খেলাঘর।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2019, 12:45 PM
Updated : 20 March 2019, 12:45 PM

ঢাকা প্রিমিয়ার লিগের চতুর্থ রাউন্ডে ২৭ রানে জিতেছে খেলাঘর। ২১২ রান তাড়ায় ৯ উইকেটে ১৮৫ রানে থেমে যায় বিকেএসপি।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বুধবার টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই সাদিকুর রহমানকে হারায় খেলাঘর। দ্বিতীয় উইকেটে মাহিদুল ইসলাম অঙ্কনের সঙ্গে শতরানের জুটিতে দলকে দৃঢ় ভিতের ওপর দাঁড় করান রবিউল ইসলাম রবি।

দুটি করে ছক্কা-চারে ৮৭ বলে ৪৯ রান করা কিপার-ব্যাটসম্যান মাহিদুলকে ফিরিয়ে ১২০ রানের জুটি ভাঙেন হাসান মুরাদ। এরপর তেমন কোনো জুটি গড়তে পারেনি খেলাঘর। প্রত্যাশিত ঝড় তুলতে পারেননি পরের ব্যাটসম্যানরা।

রানের গতি বাড়ানোর চেষ্টায় ফিরে যান রবি। ১১৭ বলে খেলা এই ওপেনারের ৭৫ রানের দায়িত্বশীল ইনিংস গড়া পাঁচ চার ও এক ছক্কায়। পরের ব্যাটসম্যানদের সবার ছোট ছোট অবদানে দুইশ ছাড়ায় খেলাঘরের সংগ্রহ।

বিকেএসপির মুরাদ ৩৩ রানে নেন ৩ উইকেট। শামিম হোসেন ২ উইকেট নেন ৩১ রানে।

রান তাড়ায় মন্থর শুরু করে বিকেএসপি। তেমন কোনো জুটিও গড়তে পারেনি তারা। আশা হয়ে টিকেছিলেন শামিম হোসেন। তার ফিফটির পরও ৪০ ওভারে ৫ উইকেট হারিয়ে মাত্র ১৩২ রান তুলতে পারে বিকেএসপি।

শেষ ১০ ওভারে ৮১ রান প্রয়োজন ছিল দলটির। ৪১তম ওভারে শামিম ও নৌশাদ ইকবালকে ফিরিয়ে বিকেএসপিকে বড় একটা ধাক্কা দেন ইফরান হোসেন। শেষের দিকে পরাজয়ের ব্যবধান কমিয়েছেন সুমন খান ও পারভেজ হোসেন।

খেলাঘরের রবি, মাসুম খান, ইফরান ও রবিউল হক নেন দুটি করে উইকেট।

ব্যাটে-বলে নিজেকে মেলে ধরে দলের প্রথম জয়ে সবচেয়ে বড় অবদান রাখা রবি জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

সংক্ষিপ্ত স্কোর:

খেলাঘর সমাজ কল্যাণ সমিতি: ৫০ ওভারে ২১২/৮ (রবি ৭৫, সাদিকুর ৮, মাহিদুল ৪৯, অমিত ২৩, মেনারিয়া ১, রাফসান ১, ইফতেখার ১৭, রবিউল ১৯*, মাসুম ১০, ইফরান ০*; আবু নাসের ১/৪৪, শামিম ২/৩১, মুরাদ ৩/৩৩, সুমন ১/৩৮, ইকবাল ১/৩৭, কাইয়ুম ০/২৫)

বিকেএসপি: ৫০ ওভারে ১৮৫/৯ (রাতুল ১৯, মাহমুদুল ১, আমিনুল ৯, শামিম ৫৬, আকবর ১৫, কাইয়ুম ২২, পারভেজ ২০, ইকবাল ০, সুমন ২৪*, আবু নাসের ৮, মুরাদ ২*; রবিউল ২/৪১, রবি ২/২৮, ইফরান ২/৩৬, ইফতেখার ০/১৭, তানভীর ১/৩৩, মাসুম ২/৩০)

ফল: খেলাঘর সমাজ কল্যাণ সমিতি ২৭ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: রবিউল ইসলাম রবি