শনিবার রাতে দেশে ফিরছে বাংলাদেশ দল

শনিবার সকাল থেকে শুরু হওয়ার কথা ছিল ক্রাইস্টচার্চ টেস্ট। বদলে যাওয়া বাবস্তবতায় ওই দিন এই শহরকেই বিদায় জানাবে বাংলাদেশ দল। ক্রাইস্টচার্চে দুই মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় শেষ টেস্ট বাতিল হওয়ার পর নিউ জিল্যান্ড থেকে দল দেশে ফিরবে শনিবার রাতে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 March 2019, 11:59 AM
Updated : 15 March 2019, 11:59 AM

বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাসুদ জানিয়েছেন, শনিবার স্থানীয় সময় দুপুর ১২টায় রওনা দিয়ে বাংলাদেশ সময় রাত ১০টা ৪০ মিনিটে ঢাকায় পা রাখবে দল।

মসজিদে হামলার পর হোটেলে ফিরে খালেদ মাসুদ বলেছিলেন, প্রয়োজনে আলাদা ফ্লাইটে হলেও যত দ্রুত সম্ভব দেশে ফিরবে দল। তবে শেষ পর্যন্ত এক ফ্লাইটেই সবাই ফিরছেন, জানিয়েছেন ম্যানেজার।

শুক্রবার জুমার নামাজের আগে ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুকধারীদের গুলিতে নিহত হয় ৪৯ জন। দুই মসজিদের একটি, আল নূর মসজিদে নামাজ পড়তে গিয়েছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। বাংলাদেশ দল যেখানে অনুশীলন করছিল, সেই হ্যাগলি ওভালের কাছেই আল নূর মসজিদ। অল্পের জন্য দল রক্ষা পায় হামলার শিকার হওয়া থেকে।

ম্যানেজার খালেদ মাসুদ জানান, টিম বাসে করে মসজিদের ৫০ গজ কাছাকাছি চলে গিয়েছিলেন তারা। পরে মসজিদ থেকে রক্তাক্ত মানুষদের বেরিয়ে আসতে দেখে তারা থমকে যান। পরে বাস থেকে নেমে হ্যাগলি পার্কের মাঝ দিয়ে ফিরে আসেন মাঠে। পরে ফেরেন হোটেলে। আর ৩-৪ মিনিট আগে পৌঁছে গেলেও তারা মসজিদের ভেতরে থাকতেন, জানিয়েছেন ম্যানেজার।