প্রাইম ব্যাংকের রানের পাহাড় টপকাল দোলেশ্বর

আল আমিন জুনিয়রের সেঞ্চুরিতে তিনশ ছাড়ানো সংগ্রহ গড়েও শেষ রক্ষা হলো না প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের। লক্ষ্য তাড়ায় দলকে ভালো শুরু এনে দিলেন সাইফ হাসান ও মার্শাল আইয়ুব। ঝড়ো ব্যাটিংয়ে বাকিটা সারলেন সাদ নাসিম ও ফরহাদ রেজা। টানা দ্বিতীয় জয় তুলে নিল প্রাইম দোলেশ্বর।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 March 2019, 12:31 PM
Updated : 12 March 2019, 12:31 PM

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে ৫ উইকেটে জিতেছে রেজার দল। ৩০২ রানের লক্ষ্য ১০ বল বাকি থাকতে ছুঁয়ে ফেলে তারা।

বিকেএসপির তিন নম্বর মাঠে প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুতেই রুবেল মিয়াকে হারায় প্রাইম ব্যাংক। চারটি চারে ৪০ বলে ২৮ রান করা এনামুল হককে বোল্ড করেন রেজা।

আল আমিন জুনিয়রের সঙ্গে ১১০ রানের জুটি গড়ে ফিরে যান সুদিপ চ্যাটার্জি। ভারতীয় এই ব্যাটসম্যানের ৬৯ বলে খেলা ৫৭ রানের ইনিংস গড়া দুটি চার ও একটি ছক্কায়। জাকির হাসানের সঙ্গে ৮৫ রানের আরেকটি ভালো জুটি গড়েন আল আমিন জুনিয়র। ৯৯ বলে ৮ চার ও চার ছক্কায় ১১১ রানের দারুণ ইনিংস থামে রান আউটে।

শেষের দিকে নিয়মিত উইকেট হারিয়ে প্রত্যাশিত ঝড় তুলতে পারেনি দোলেশ্বর। তবুও তিনশ ছাড়ায় তাদের সংগ্রহ।

দোলেশ্বরের আরাফাত সানি, রেজা ও সৈকত আলী নেন দুটি করে উইকেট।

রান তাড়ায় সৈকত আলী ও ফরহাদ হোসেনের দ্রুত বিদায়ের পর সাইফের সঙ্গে ১১৫ রানের জুটিতে দলকে দৃঢ় ভিতের ওপর দাঁড় করান মার্শাল। ১০২ বলে পাঁচ চার ও তিন ছক্কায় ৮৫ রান করা ওপেনার সাইফকে ফিরিয়ে দ্রুত এগোনো জুটি ভাঙেন অলক কাপালী। 

পাকিস্তানী অলরাউন্ডার নাসিমের সঙ্গে ৭৬ রানের জুটি গড়ে ফিরে যান মার্শাল। ৮২ বলে খেলা এই মিডল অর্ডার ব্যাটসম্যানের ৭৬ রানের ইনিংস গড়া ৭ চারে।

দলকে জয়ের খুব কাছে নিয়ে ফিরেন নাসিম। ৪৭ বলে পাঁচ ছক্কা ও দুই চারে খেলেন ৬৪ রানের ইনিংস। দলের জয়কে সঙ্গে করে ফেরা রেজা মাত্র ১৫ বলে তিন চার ও দুই ছক্কায় খেলেন ৩৫ রানের টর্নেডো ইনিংস।

কঠিন সময়ে খেলা ৬৪ রানের ইনিংস ম্যাচ সেরার পুরস্কার এনে দেয় নাসিমকে।

সংক্ষিপ্ত স্কোর:

প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব: ৫০ ওভারে ৩০১/৮ (এনামুল ২৮, রুবেল ৪, সুদিপ ৫৭, আল আমিন জুনিয়র ১১১, জাকির ৩৬, আরিফুল ২৮, কাপালী ১২, নাজমুল ৫*, মনির ১; সানি ২/৩৪, রেজা ২/৪৩, এনামুল জুনিয়র ১/৪৫, মাহমুদুল ০/৩২, সৈকত ২/৪৬, নাসিম ০/৭৭, তাইবুর ০/২০)

প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব: ৪৮.২ ওভারে ৩০২/৫ (সাইফ ৮৫, সৈকত ৭, ফরহাদ ২৪, মার্শাল ৭৬, নাসিম ৬৪, রেজা ৩৫*, তাইবুর ৬*; আল আমিন ০/৫৩, মনির ২/৪৩, রাজ্জাক ০/৬৮, আরিফুল ২/৫১, রুবেল ০/৩২, কাপালী ১/৪৫, সুদিপ ০/১০)

ফল: প্রাইম দোলেশ্বর ৫ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: সাদ নাসিম