সাইফ-ফরহাদের ব্যাটে জয়ে শুরু দোলেশ্বরের

তিন রান আউট আর থিতু হয়ে ব্যাটসম্যানদের বিদায়ে বেশি দূর যেতে পারল না শাইনপুকুর ক্রিকেট ক্লাব। ছোট পুঁজি নিয়ে লড়াইও করতে পারেনি দলটি। দায়িত্বশীল ব্যাটিংয়ে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবকে পথ দেখালেন সাইফ হাসান ও ফরহাদ হোসেন। সহজ জয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ শুরু করল ফরহাদ রেজার দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2019, 10:23 AM
Updated : 9 March 2019, 10:23 AM

প্রথম রাউন্ডের ম্যাচে ৯ উইকেটে জিতেছে দোলেশ্বর। ১৭৬ রানের লক্ষ্য ৩৮ বল বাকি থাকতে ছুঁয়ে ফেলে তারা। 

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শনিবার টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই সোহরাওয়ার্দী শুভকে হারায় শাইনপুকুর। ৩১ বলে এক ছক্কা আর চারটি চারে ৩১ রানের ইনিংসে ধাক্কা সামাল দিয়ে দলকে এগিয়ে নিচ্ছিলেন সাব্বির হোসেন। ছোটখাটো ধসের শুরু হয় তার রান আউট দিয়ে।

১১ রানের মধ্যে তার সঙ্গে ফিরে যান আফিফ হোসন, শুভাগত হোম চৌধুরী ও যশপাল সিং। ছন্দে থাকা শুভাগত ফিরেন রান আউট হয়ে। ধীমান ঘোষের রান আউটে ভাঙে দেলোয়ার হোসেনের সঙ্গে তার সম্ভাবনাময় ৪৬ রানের জুটি।

এরপর প্রায় একার চেষ্টায় দলকে ১৭৫ পর্যন্ত নিয়ে যান দেলোয়ার, যিনি মূলত একজন পেসার। দুটি চার ও একটি ছক্কায় ৪০ রানে অপরাজিত থাকেন তিনি।  

দোলেশ্বর অধিনায়ক ফরহাদ রেজা ৩ উইকেট নেন ৩২ রানে। বাঁহাতি স্পিনার আরাফাত সানি ৩১ রানে নেন ২ উইকেট।

ছোট রান তাড়ায় সৈকত আলীর সঙ্গে ৫৭ রানের জুটিতে দলকে ভালো শুরু এনে দেন সাইফ। তিন চারে ২৩ রান করা সৈকতকে এলবিডব্লিউ করে জুটি ভাঙেন শুভ। সেটাই শাইনপুকুরের একমাত্র সাফল্য।

অবিচ্ছিন্ন শতরানের জুটিতে ফরহাদকে নিয়ে বাকিটা সহজেই সারেন সাইফ। ৮৪ বলে পঞ্চাশ স্পর্শ করা এই ওপেনার ১৩২ বলে পাঁচ চার ও দুই ছক্কায় করেন ৮৩ রান। তার সঙ্গে দ্বিতীয় উইকেটে ১১৯ রানের জুটিতে ফরহাদের অবদান ৬৬। অভিজ্ঞ এই টপ অর্ডার ব্যাটসম্যানের ৯১ বলের ইনিংস গড়া চারটি চার ও একটি ছক্কায়। 

দায়িত্বশীল ৮৩ রানের ইনিংসের জন্য ম্যাচ সেরার পুরস্কার জেতেন সাইফ।

সংক্ষিপ্ত স্কোর:

শাইনপুকুর ক্রিকেট ক্লাব: ৪৭.১ ওভারে ১৭৫ (শুভ ৫, সাব্বির ৩১, আফিফ ১৩, হৃদয় ৩৩, শুভাগত ২, যশপাল ১, ধীমান ২৪, দেলোয়ার ৪০*, টিপু ১৪, সুজন ৩, শরিফুল ১; সানি ২/৩১, রেজা ৩/৩২, মাহমুদুল ১/১৮, সৈকত ০/৪, নাসিম ০/৩৬, এনামুল জুনিয়র ১/৩৬, তাইবুর ০/১৫)

প্রাইম দোলেশ্বর: ৪৩.৪ ওভারে ১৭৬/১ (সৈকত ২৩, সাইফ ৮৩*, ফরহাদ ৬৬*; সুজন ০/২৬, শরিফুল ০/৩৩, দেলোয়ার ০/১৭, শুভ ১/১৮, টিপু ০/২৩, শুভাগত ০/২২, আফিফ ০/২৬, যশপাল ০/৯)

ফল: প্রাইম দোলেশ্বর ৯ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: সাইফ হাসান