সানির স্পিনে উত্তরাকে হারিয়ে সেমিতে শেখ জামাল

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ব্যবধান গড়ে দিলেন ইলিয়াস সানি। বাঁহাতি এই স্পিনারের আঁটসাঁট বোলিংয়ে উত্তরা স্পোর্টিং ক্লাবকে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে সেমি-ফাইনালে জায়গা করে নিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্রিকেট ক্লাব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2019, 07:51 AM
Updated : 27 Feb 2019, 07:51 AM

‘বি’ গ্রুপের ম্যাচে বুধবার ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ৪ রানে জিতেছে শেখ জামাল। টানা দ্বিতীয় জয়ে দলটি গ্রুপ পর্ব শেষ করেছে শীর্ষে থেকে। এর আগে ‘সি’ গ্রুপ থেকে প্রথম দল হিসেবে শেষ চার নিশ্চিত করে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। আগামী শুক্রবার মিরপুরে প্রথম সেমি-ফাইনালে মুখোমুখি হবে এই দুই দল।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বৃষ্টির বাধায় সোয়া দুই ঘণ্টা পরে খেলা শুরু হলে ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ৯ ওভারে। টস হেরে ব্যাট করতে নামা শেখ জামালের ইনিংসের দ্বিতীয় ওভারে বৃষ্টি নামলে ম্যাচের দৈর্ঘ্য কমে আরও এক ওভার।

প্রত্যাশিত ঝড় তুলতে পারেননি শেখ জামালের কোনো ব্যাটসম্যানই। ইমতিয়াজ হোসেন দুই চারে ফিরে যান ১২ রান করে। আরেক ওপেনার ফারদিন হাসান একটি করে ছক্কা-চারে ১৮ বলে করেন ২৫।

ষষ্ঠ ওভারে জিয়াউর রহমান, ফারদিন ও হাসানুজ্জামানকে বিদায় করে শেখ জামালকে কাঁপিয়ে দেন সাজ্জাদ হোসেন। শেষের দিকে দলকে লড়াইয়ের পুঁজি এনে দেন নাসির হোসেন।

উত্তরার ইনিংসের দ্বিতীয় ওভারে বৃষ্টি নামলে নবাগত দলটি পায় ৭ ওভারে ৬৪ রানের নতুন লক্ষ্য। ততদূর যেতে পারেনি তারা, থামে ৫ উইকেটে ৫৯ রানে।

দুই অঙ্ক ছুঁয়ে ফিরেন দুই ওপেনার তানজিদ হাসান ও আনিসুল ইসলাম। মিনহাজুল আবেদীন ও মিনহাজ খান দ্রুত ফিরিয়ে দেন বাঁহাতি স্পিনার সানি। অধিনায়ক মোহাইমিনুল খান ও শাকির হোসেন আশা জাগালেও জেতাতে পারেননি দলকে।

১১ রানে ২ উইকেট নিয়ে সানি জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

সংক্ষিপ্ত স্কোর:

শেখ জামাল ধানমণ্ডি ক্লাব: ৮ ওভারে ৭২/৫ (ইমতিয়াজ ১২, ফারদিন ২৫, জিয়া ৮, হাসান ১, নাসির ১১*, সোহান ৫, তানবীর ১*; নাহিদ ০/১৪, রশিদ ০/২২, সোহেল ০/৯, পায়েল ১/১৩, সাজ্জাদ ৩/৮)

উত্তরা স্পোর্টিং ক্লাব: (লক্ষ্য ৭ ওভারে ৬৪) ৭ ওভারে ৫৯/৫ (তানজিদ ১১, আনিসুল ১৩, মিনহাজুল ৫, মিনহাজ ২, মোহাইমিনুল ১২*, শাকির ১২, রশিদ ২*; নাসির ০/৫, শাকিল ১/১১, সানি ২/১১, শহিদুল ১/২২, জিয়া ১/১০)

ফল: ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে শেখ জামাল ৪ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: ইলিয়াস সানি