তানজিদের ব্যাটে জয়ে শুরু নবাগত উত্তরার

দারুণ বোলিংয়ে আসল কাজটা করে রেখেছিলেন বোলাররা। অনূর্ধ্ব-১৯ দলের ওপেনার তানজিদ হাসানের দৃঢ়তায় বাকিটা সহজেই সারল উত্তরা স্পোর্টিং ক্লাব। খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে হারিয়ে প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি শুরু করল নবাগত দলটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2019, 12:29 PM
Updated : 26 Feb 2019, 12:42 PM

‘বি’ গ্রুপের ম্যাচে মঙ্গলবার ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ৬ উইকেটে জিতেছে উত্তরা। ১১০ রানের লক্ষ্য ৭ বল বাকি থাকতে পেরিয়ে যায় তারা। টানা দুই ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিল খেলাঘর।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি খেলাঘরের। তিন অঙ্ক ছুঁতে পারেননি টপ অর্ডারের তিন ব্যাটসম্যানের কেউ। বৃষ্টির বাধায় সপ্তম ওভারে কিছুক্ষণের জন্য খেলা বন্ধ হলে ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ১৭ ওভারে।

ভালো শুরু পেলেও নিজেদের ইনিংস বড় করতে পারেননি রাফসান আল মাহমুদ (২৪ বলে ২৮) ও মইনুল ইসলাম (২২ বলে ২০)। শেষের দিকে এক ছক্কায় রবিউল হকের অপরাজিত ১৭ রানে একশ পার হয় খেলাঘরের সংগ্রহ।

উত্তরার সাজ্জাদ হোসেন ও আব্দুর রশিদ দুটি করে উইকেট নেন।

ছোট রান তাড়ায় রবিউলের ছোবলে ২৩ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় উত্তরা। চতুর্থ উইকেটে মিনহাজ খানের সঙ্গে ৮২ রানের জুটিতে শুরুর ধাক্কা সামাল দিয়ে দলকে জয়ের কাছে নিয়ে যান তানজিদ।

২৮ বলে একটি করে ছক্কা চারে ২৮ রান করে ফিরে যান মিনহাজ। অভিষেকে ৫৭ বলে তিন ছক্কা ও পাঁচ চারে ৭২ রানের ইনিংসে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তানজিদ। দারুণ ইনিংসে ম্যাচ সেরার পুরস্কার জেতেন ১৯ বছর বয়সী বাঁহাতি এই ওপেনার।

খেলাঘরের তরুণ পেসার রবিউল ২৩ রানে নেন ৩ উইকেট। 

সংক্ষিপ্ত স্কোর:

খেলাঘর সমাজ কল্যাণ সমিতি: ১৭ ওভারে ১০৯/৭ (রবি ৯, সাদিকুর ৪, মাহিদুল ০, রাফসান ২৮, মইনুল ২০, ইফতেখার ৬, মাসুম ১, রবিউল ১৭*, তানভীর ৭*; নাহিদ ১/২৭, রশিদ ২/১৫, মোহাইমিনুল ১/১৮, সোহেল ০/৩০, সাজ্জাদ ২/৫, নাইমুল ১/৬)

উত্তরা স্পোর্টিং ক্লাব: ১৫.৫ ওভারে ১১০/৪ (তানজিদ ৭২*, আনিসুল ০, জনি ৪, মোহাইমিনুল ৩, মিনহাজ ২৮, শাকির ২*; রবিউল ৩/২৩, ইফরান ১/২৪, ইফতেখার ০/১৭, তানভীর ০/১৮, মাসুম ০/১৪, রিশাদ ০/১৩)

ফল: ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে উত্তরা স্পোর্টিং ক্লাব ৬ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: তানজিদ হাসান