শুভাগত-দেলোয়ারের নৈপুণ্যে শাইনপুকুরের জয়

শাহরিয়ার নাফীসের বিস্ফোরক ব্যাটিংয়ে লড়াইয়ের পুঁজি পেল লেজেন্ডস অব রূপগঞ্জ। শুভাগত হোম চৌধুরীর ঝড়ো ব্যাটিংয়ে লড়াইয়ে থাকল শাইনপুকুর ক্রিকেট ক্লাব। শেষটায় দুই বলে ১০ রান নিয়ে ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির উদ্বোধনী ম্যাচে দলকে দারুণ এক জয় এনে দিলেন দেলোয়ার হোসেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2019, 08:40 AM
Updated : 25 Feb 2019, 12:48 PM

‘সি’ গ্রুপের ম্যাচে সোমবার ৫ উইকেটে জিতেছে শুভাগতর দল। ১১৬ রানের লক্ষ্য তিন বল বাকি থাকতে পেরিয়ে যায় তারা।

বৃষ্টির বাধায় ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে দেড় ঘণ্টা দেরিতে শুরু হওয়া ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ১৩ ওভারে। টস হেরে ব্যাট করতে নেমে সালাউদ্দিন পাপ্পু ও মোহাম্মদ নাঈমের ৩৪ রানের উদ্বোধনী জুটিতে শুরুটা ভালো করে রূপগঞ্জ। তবে ১০ রানের মধ্যে দুই ওপেনারের সঙ্গে মেহেদী মারুফকে হারিয়ে চাপে পড়ে যায় তারা।

সেখান থেকে দলকে লড়াইয়ের পুঁজি এনে দেন শাহরিয়ার। অভিজ্ঞ বাঁহাতি এই ব্যাটসম্যান ২৪ বলে চার ছক্কা ও দুই চারে অপরাজিত থাকেন ৪৬ রানে। তার সঙ্গে ১০ বলে ৩৩ রানের জুটি গড়া অধিনায়ক নাঈম ইসলাম ৪ বলে অপরাজিত থাকেন ১৫ রানে।     

রান তাড়ায় দ্রুত ফিরেন সোহরাওয়ার্দী শুভ। তিন ছক্কায় ২৫ বলে ৩২ রানের ইনিংস খেলে ফিরেন আরেক ওপেনার সাব্বির হোসেন। মাত্র ১০ বলে তিন ছক্কা আর দুই চারে ৩২ রানের টর্নেডো ইনিংসে দলকে জয়ের পথে নিয়ে যান অধিনায়ক শুভাগত।

জয়ের জন্য নাঈমের করা শেষ ওভারে শাইনপুকুরের প্রয়োজন ছিল ১১ রান। তিন বলে সেই রান তুলে ফেলে দলটি। দুই বলে ছক্কা-চারে ১০ রানে অপরাজিত থাকেন দেলোয়ার। 

সংক্ষিপ্ত স্কোর:

লেজেন্ডস অব রূপগঞ্জ: ১৩ ওভারে ১১৫/৫ (পাপ্পু ১৪, মোহাম্মদ নাঈম ১৯, শাহরিয়ার ৪৬*, মারুফ ৬, জাকের ১১, মুক্তার ১, নাঈম ১৫*; সুজন ২/২৩, হামিদুল ১/১৬, দেলোয়ার ০/৩১, শুভ ২/১২, শুভাগত ০/১৪, টিপু ০/১৭)

শাইনপুকুর ক্রিকেট ক্লাব: ১২.৩ ওভারে ১১৭/৫ (সাব্বির ৩২, শুভ ১৬, আফিফ ৮, হৃদয় ৯*, শুভাগত ৩২, ধীমান ৬, দেলোয়ার ১০*; শহীদ ১/২৯, আসিফ ১/১৪, নাবিল ১/২৭, নাঈম ০/২২, মুক্তার ১/২৫)

ফল: শাইনপুকুর ক্রিকেট ক্লাব ৫ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: শুভাগত হোম চৌধুরী