ফ্লেমিংকে ছাড়িয়ে রানের শীর্ষে টেইলর

ক্যারিয়ারের ৪৭তম ফিফটিতে রস টেইলর গড়লেন দারুণ এক কীর্তি। নিউ জিল্যান্ডের হয়ে ওয়ানডেতে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় স্টিভেন ফ্লেমিংকে ছাড়িয়ে ডানহাতি এই মিডল অর্ডার ব্যাটসম্যান উঠে গেলেন চূড়ায়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2019, 02:16 AM
Updated : 20 Feb 2019, 02:16 AM

নিউ জিল্যান্ডের হয়ে এতো দিন আট হাজার রান ছিল কেবল বাঁহাতিটপ অর্ডার ব্যাটসম্যান ফ্লেমিংয়ের। ২৬৮ ইনিংসে ৩২.৪১ গড়ে সাবেক এই অধিনায়ক করেছিলেন৮ হাজার ৭ রান। বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে পঞ্চাশ ছোঁয়া ইনিংসে সেই রান ছাড়িয়েযান টেইলর। রেকর্ড গড়তে তার লেগেছে ২০৩ ইনিংস।

৭ হাজার ৯৫৭ রান নিয়ে বুধবার ডানেডিনে ব্যাটিংয়ে নামেনটেইলর। ইউনিভার্সিটি ওভালে মাশরাফি বিন মুর্তজাকে বাউন্ডারি হাঁকিয়ে ২৮তম ওভারে পৌঁছেযান ৮ হাজার রানে।

৩৩তম ওভারে সিঙ্গেল নিয়ে ৬০ বলে ক্যারিয়ারের ৪৭তম পঞ্চাশস্পর্শ করেন টেইলর। মেহেদী হাসান মিরাজের করা সেই ওভারে আরেকটি সিঙ্গেল নিয়ে পেছনেফেলেন ফ্লেমিংকে।

৩৯তম ওভারে ৮২ বলে সাত চারে ৬৯ রান করে ফিরেন টেইলর।এই ইনিংস শেষে ২০ সেঞ্চুরি আর ৪৭ ফিফটিতে তার রান ৮ হাজার ২৬।

ওয়ানডেতে নিউ জিল্যান্ডের ব্যাটসম্যানদের মধ্যে এখনওসবচেয়ে বেশি রান ফ্লেমিংয়ের। বিশ্ব একাদশের হয়ে একটি ম্যাচে করেছিলেন ৩০। সব মিলিয়েওয়ানডেতে তার রান ৮ হাজার ৩৭। এই রেকর্ডও টেইলরের নিজের করে নেওয়া সময়ের ব্যাপার মাত্র।

টেইলরের সঙ্গে হেনরি নিকোলস ও টম ল্যাথামের ফিফটিতে তৃতীয়ওয়ানডেতে ৬ উইকেটে ৩৩০ রানের বড় সংগ্রহ গড়েছে নিউ জিল্যান্ড।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক