অ্যাকশন শুধরে শ্রীলঙ্কা দলে দনাঞ্জয়া

অ্যাকশনের বৈধতার পরীক্ষায় উতরে বোলিংয়ের অনুমতি পেলেন আবার। এর পরপরই আকিলা দনাঞ্জয়া পেলেন আরেকটি সুখবর। এই স্পিনার জায়গা পেলেন দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে সিরিজের শ্রীলঙ্কা দলে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2019, 08:45 AM
Updated : 19 Feb 2019, 12:12 PM

ত্রুটিপূর্ণ বোলিং অ্যাকশনের জন্য গত ডিসেম্বরে বোলিংয়ে নিষিদ্ধ হয়েছিলেন দনাঞ্জয়া। অ্যাকশন নিয়ে কাজ করে এই মাসে শুরুতে চেন্নাইয়ে আইসিসি অনুমোদিত ল্যাবে আবার পরীক্ষা দেন। পরীক্ষার ফলে মিলেছে অ্যাকশন বৈধতার সার্টিফিকেট।

নিষিদ্ধ হওয়ার আগে দারুণ ফর্মে ছিলেন দনাঞ্জয়া। গত বছর ১৬ ওয়ানডেতে নিয়েছিলেন দলের সর্বোচ্চ ২৮ উইকেট। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার আগে শ্রীলঙ্কার ঘরোয়া টি-টোয়েন্টি ও প্রথম শ্রেণির ক্রিকেটে দারুণ ফর্মে ছিলেন এই স্পিনার।

অধিনায়ক হয়েও টেস্ট দল থেকে জায়গা হারানোর পর এবার ওয়ানডে থেকেও বাদ পড়েছেন দিনেশ চান্দিমাল। টেস্ট দলের মতো পরিবর্তনের ছড়াছড়ি ওয়ানডে দলেও। সবশেষ সিরিজ থেকে জায়গা হারিয়েছেন আসেলা গুনারত্নে, দাসুন শানাকা ও সিকুগে প্রসন্ন। চোটের কারণে নেই দানুশকা গুনাথিলাকা, দুশমন্থ চামিরা, নুয়ান প্রদিপ ও লাহিরু কুমারা।

দলে ফিরেছেন অভিজ্ঞ ওপেনার উপুল থারাঙ্গা, দুই বাঁহাতি পেসার ইসুরু উদানা ও বিশ্ব ফার্নান্দো, ব্যাটসম্যান অ্যাঞ্জেলো পেরেরা। শ্রীলঙ্কা ‘এ’ দলের হয়ে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে সিরিজে ৫টি লিস্ট ‘এ’ ম্যাচে ৫২৩ রান করে দলে ফিরেছেন আভিশকা ফার্নান্দো। টেস্টের পর ওয়ানডে দলেও জায়গা পেয়েছেন ব্যাটসম্যান ওশাদা ফার্নান্দো। একদম নতুন মুখ ২৩ বছর বয়সী ব্যাটিং অলরাউন্ডার প্রিয়ামল পেরেরা।

স্পিন আক্রমণে দনাঞ্জয়ার সঙ্গে ফিরেছেন কামিন্দু মেন্ডিস, যিনি স্পিন করতে পারেন দুই হাতেই। একটি টি-টোয়েন্টি খেললেও এখনও ওয়ানডে খেলেননি কামিন্দু।

৫ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু ৩ মার্চ থেকে জোহানের্সবাগে।

ওয়ানডের শ্রীলঙ্কা দল: লাসিথ মালিঙ্গা (অধিনায়ক), আভিশকা ফার্নান্দো, উপুল থারাঙ্গা, নিরোশান ডিকভেলা (সহ-অধিনায়ক), কুসল পেরেরা, কুসল মেন্ডিস, ধনাঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, আকিলা দনাঞ্জয়া, অ্যাঞ্জেলো পেরেরা, ওশাদা ফার্নান্দো, কামিন্দু মেন্ডিস, প্রিয়ামল পেরেরা, ইসুরু উদানা, বিশ্ব ফার্নান্দো, কাসুন রাজিথা, লাকশান সান্দাক্যান।