উইন্ডিজের ওয়ানডে দলে ফিরলেন গেইল-লুইস

চলতি বিপিএলের প্রায় পুরোটাই ক্রিস গেইলের ব্যাট ছিল ঘুমিয়ে। জেগে ওঠার অপেক্ষায় থাকতে থাকতে তার দলই গেল ছিটকে। এবার জ্বলে ওঠার অপেক্ষা আন্তর্জাতিক ক্রিকেটে। ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দলে ফিরেছেন ৩৯ বছর বয়সী ওপেনার। তার সঙ্গে ফিরেছেন আরেক বিস্ফোরক ব্যাটসম্যান এভিন লুইস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2019, 01:41 PM
Updated : 7 Feb 2019, 01:42 PM

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের দলে জায়গা পেয়েছেন এই দুই আগ্রাসী ওপেনার।

গেইল ওয়েস্ট ইন্ডিজের হয়ে সবশেষ খেলেছেন গত জুলাইয়ে বাংলাদেশের বিপক্ষে সিরিজে। সবশেষ ম্যাচে ৬৬ বলে ৭৩ রানের ইনিংসও খেলেছেন তিনি। তবে এরপর আফগান প্রিমিয়ার লিগ ও টি-টেন লিগে খেলার জন্য ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেননি ভারত ও বাংলাদেশ সফরে।

লুইস ওয়ানডে সবশেষ খেলেছেন সেই বাংলাদেশ সিরিজেই। ব্যক্তিগত কারণ দেখিয়ে গেইলের মতো লুইসও ছিলেন না ভারত সফরে। পরে খেলেননি বাংলাদেশ সফরের ওয়ানডে সিরিজেও। তবে বাংলাদেশে টি-টোয়েন্টি সিরিজের দলে ছিলেন এই বাঁহাতি ওপেনার। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে বিপিএল ফাইনাল খেলতে এখনও বাংলাদেশেই আছেন লুইস।

গেইল ও লুইসের দলে ফেরা মানে আগামী বিশ্বকাপেও দুজনকে পাওয়ার সম্ভাবনা উজ্জ্বল হলো ওয়েস্ট ইন্ডিজের।

এবারের বিপিএলে দুর্দান্ত পারফর্ম করে যাওয়া নিকোলাস পুরান প্রথমবার ডাক পেয়েছেন ওয়ানডে দলে। বাঁহাতি আক্রমণাত্মক ব্যাটসম্যান ক্যারিবিয়ানদের হয়ে খেলেছেন ৮টি টি-টোয়েন্টি।

সবশেষ বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে না খেলা অধিনায়ক জেসন হোল্ডার ফিরেছেন চোট কাটিয়ে। চোট কাটিয়ে ফিরেছেন অফ স্পিনার অ্যাশলি নার্সও।

বাংলাদেশ সফরের দল থেকে বাদ পড়েছেন চন্দ্রপল হেমরাজ, কাইরান পাওয়েল, সুনিল আমব্রিস, টি-টোয়েন্টি অধিনায়ক কার্লোস ব্র্র্যাথওয়েট ও টেস্ট দলের গুরুত্বপূর্ণ সদস্য রোস্টন চেইস। হাঁটুর চোটের কারণে নেই অভিজ্ঞ মারলন স্যামুয়েলস।

২০ ফেব্রুয়ারি বারবাডোজে শুরু হবে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ।

ওয়েস্ট ইন্ডিজ দল: জেসন হোল্ডার (অধিনায়ক), ফ্যাবিয়ান অ্যালেন, দেবেন্দ্র বিশু, ড্যারেন ব্রাভো, ক্রিস গেইল, শিমরন হেটমায়ার, শেই হোপ, এভিন লুইস, অ্যাশলি নার্স, কিমো পল, নিকোলাস পুরান, রভম্যান পাওয়েল, কেমার রোচ, ওশান টমাস।