নিজের সঙ্গে যুদ্ধ জিতে একটু খুশি মুশফিক

ব্যাট হাতে এবারের চেয়েও বেশি রান আগে করেছেন মুশফিকুর রহিম। তবে বিপিএলে আগের যে কোনো আসরের চেয়ে এবার নিজের পারফরম্যান্সে একটু বেশি খুশি দেশের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। নিজের সঙ্গে ফয়সালায় যে জিতেছেন এবার!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2019, 01:20 PM
Updated : 4 Feb 2019, 01:20 PM

বিপিএল শুরুর আগে এবার সেরার লড়াইয়ে চিটাগং ভাইকিংসকে রাখেনি খুব বেশি কেউ। মুশফিকের নেতৃত্বে সেই দলটিই প্রাথমিক পর্ব শেষে ছিল পয়েন্ট তালিকার তিনে। সোমবার এলিমিনেটরে হেরে শেষ হয়েছে চিটাগংয়ের অভিযান। তবে টুর্নামেন্টে নিজেদের প্রাপ্তিতে খুশিই হওয়ার কথা দলটির।

দলের পথচলায় এবার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন মুশফিক। এলিমিনেটর পর্যন্ত টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ ৪২৬ রান এসেছে তার ব্যাট থেকে। টুর্নামেন্ট শুরুর আগে নিজের সঙ্গে বোঝাপড়ার ব্যাপারও ছিল একটি জায়গায়। সেখানেও প্রত্যাশা পূরণের তৃপ্তি পাচ্ছেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান।

“ইচ্ছা ছিল আজকের দিনটায় (এলিমিনেটরে) যেন দলে অবদান রাখতে পারি, ম্যাচ জেতানো ইনিংস খেলতে পারি। তবে সব মিলিয়ে মনে করি, আগের যে কোনো টুর্নামেন্ট থেকে একটু হলেও খুশি। কারণ কিছু কিছু জায়গা ছিল যেখানে অনেক কঠিন পরিস্থিতি ছিল। সেখান থেকে বেরিয়ে আসা এবং নিজের বিশ্বাসটা পাওয়া যে আমি এই ফরম্যাটে খেলার জন্য যথেষ্ট ভালো। নিজের সঙ্গে যে যুদ্ধটি ছিল, সেদিক থেকে একটু সন্তুষ্ট। খুব বেশি না, একটু খুশি।”

২০১৩ বিপিএলে এবারের সমান ১৩ ম্যাচ খেলেই মুশফিক করেছিলেন ৪৪০ রান। রান সেবার ছিল একটু বেশি। তার পরও এবারের পারফরম্যান্সকে এগিয়ে রাখছেন দলের প্রয়োজনের সময় বেশি অবদান রাখতে পারায়। পাশাপাশি, বিপিএলের সবশেষ দুই আসরের তিক্ত অভিজ্ঞতা পেছনে ফেলতে পেরেও খুশি মুশফিক।

“দলের ফল ভালো না হলে খারাপ লাগেই। নিজেরও খারাপ লাগে, দলের মালিকের, ম্যানেজমেন্টেরও। সবশেষ দুইবার যেখানে ছিলাম, বরিশালে একবার, রাজশাহীকে আরেকবার। আমরা সেরা চারে কোয়ালিফাই করতে পারিনি। এটা খুব ভালো অনুভূতি নয়। এছাড়া নিজের কাছে নিজের যে প্রত্যাশা থাকে, সেটিও পূরণ করতে পারিনি ওই দুবার।”

“আরেকটা বছর এবারের চেয়ে বেশি রানও করেছি। তাই খুব বেশি যে উচ্ছ্বসিত এবার, তা নয়। তবে যেটা বললাম, কয়েকটা ম্যাচে গুরুত্বপূর্ণ সময়ে ভালো খেলতে পেরেছি এবার, যেটি বেশি ভালো লাগেছে। এটা আমার জন্য বড় একটি অনুপ্রেরণা ও আত্মবিশ্বাস দেবে সামনের জন্য।”