সাবধানী ব্যাটিংয়ে বড় লিডের পথে উইন্ডিজ

অসমান বাউন্স আর উইকেটের দুই গতি খুব ভোগালো ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানদের। তবে চোয়ালবদ্ধ প্রতিজ্ঞা নিয়ে ব্যাটিং করা স্বাগতিকরা কাটিয়ে দিয়েছে দ্বিতীয় দিন। ব্যাটিং দুরূহ উইকেটে তারা ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে এগিয়ে গেছে শতরানের লিডের পথে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2019, 09:49 PM
Updated : 1 Feb 2019, 09:49 PM

অ্যান্টিগা টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৬ উইকেটে ২৭২ রান। ড্যারেন ব্রাভো ৩৩ ও অধিনায়ক জেসন হোল্ডার ১৯ রানে ব্যাট করছেন। সপ্তম উইকেটে ১৯ ওভার ১ বলে দুজনে গড়েছেন ৩৬ রানের জুটি। 

ইংল্যান্ডকে প্রথম ইনিংসে ১৮৭ রানে গুটিয়ে দেওয়া ওয়েস্ট ইন্ডিজ এগিয়ে গেছে ৮৫ রানে।

স্যার ভিভিয়ান রিচার্ড স্টেডিয়ামে শুক্রবার বিনা উইকেটে ৩০ রান নিয়ে খেলা শুরু করা ওয়েস্ট ইন্ডিজ প্রথম ঘণ্টার শেষ দিকে হারায় জন ক্যাম্পবেলকে। বেন স্টোকসের বলে জস বাটলারের ধরা পড়েন পাঁচ চারে ৪৭ রান করা এই ওপেনার।

শুরুর জুটি ৩৩ ওভার ১ বলে সংগ্রহ করে ৭০ রান। দ্বিতীয় উইকেটে শেই হোপের সঙ্গে ৬৭ রানের জুটি উপহার দেন ক্রেইগ ব্র্যাথওয়েট। মইন আলির বলে শর্ট লেগে বদলি ফিল্ডার কিটন জেনিংসের হাতে ক্যাচ দিয়ে শেষ হয় ১৫৬ বলে খেলা তার ৪৯ রানের ইনিংস।

স্টুয়ার্ট ব্রডকে ব্যাকফুট পাঞ্চের চেষ্টায় কিপারের গ্লাভসবন্দি হন হোপ। দ্রুত ফিরেন রোস্টন চেইস। ক্রিজে গিয়েই বোলারদের ওপর চড়াও হওয়া শিমরন হেটমায়ার বেশিক্ষণ টিকেননি।

শেন ডাওরিচের সঙ্গে ৫০ রানের জুটিতে দলকে লিড এনে দেন ব্রাভো। লেংথ থেকে লাফিয়ে ওঠা বলে বাটলারের হাতে ধরা পড়েন ৬৭ বলে ৩১ রান করা ডাওরিচ। বাকি সময়টা হোল্ডারকে নিয়ে কাটিয়ে দেন ব্রাভো।

তিন ঘণ্টার বেশি সময় ধরে ব্যাটিং করা ব্রাভো ৩৩ রান করতে খেলেছেন ১৬৫ বল। এই সময়ে তার ব্যাট থেকে এসেছে কেবল দুটি চারে। আগের ম্যাচে ডাবল সেঞ্চুরি করা হোল্ডার ৫৮ বল খেলে হাঁকিয়েছেন কেবল একটি চার। 

৪২ রানে ৩ উইকেট নেন দলে ফেরা পেসার ব্রড। অফ স্পিনার মইন ২ উইকেট নেন ৫৪ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড ১ম ইনিংস: ১৮৭

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: (আগের দিন শেষে ৩০/০) ১১১ ওভারে ২৭২/৬ (ব্র্যাথওয়েট ৪৯, ক্যাম্পবেল ৪৭, হোপ ৪৪, ব্রাভো ৩৩*, চেইস ৪, হেটমায়ার ২, ডাওরিচ ৩১, হোল্ডার ১৯*; অ্যান্ডারসন ০/৫৮, ব্রড ৩/৪২, স্টোকস ১/৫৮, কারান ০/৩৮, মইন ২/৫৪, ডেনলি ০/১)

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক