কামিন্সের আগুনে বোলিংয়ে পুড়ল শ্রীলঙ্কা

লড়াই ছিল ম্যাচ বাঁচানোর। শ্রীলঙ্কা পারল না ইনিংস পরাজয় এড়াতেই। প্যাট কামিন্সের বিধ্বংসী বোলিংয়ে গুঁড়িয়ে গেল লঙ্কান ব্যাটিং। তিন দিনেই জিতে সিরিজে এগিয়ে গেল অস্ট্রেলিয়া।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2019, 10:49 AM
Updated : 26 Jan 2019, 10:54 AM

ব্রিজবেনে দিন-রাতের টেস্টে শ্রীলঙ্কাকে ইনিংস ও ৪০ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। এগিয়ে গেছে ২ ম্যাচের সিরিজে।

টেস্টের তৃতীয় দিনে শনিবার নিজেদের দ্বিতীয় ইনিংসে ১৩৯ রানেই গুটিয়ে গেছে শ্রীলঙ্কা। দুই ইনিংসের একটিতেও লঙ্কানরা ছুঁতে পারল না দেড়শ।

দ্বিতীয় ইনিংসে ২৩ রানে ৬ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার নায়ক কামিন্স। ২৫ বছর বয়সী ফাস্ট বোলারের এটি ক্যারিয়ার সেরা বোলিং।

প্রথম ইনিংসেও কামিন্স নিয়েছিলেন ৪ উইকেট। ম্যাচে ৬২ রানে ১০ উইকেট তার ক্যারিয়ার সেরা ম্যাচ ফিগারও।

আগের দিনের শেষ বলে দিমুথ করুনারত্নেকে ফিরিয়েছিলেন কামিন্স। এ দিন সকালেই কামিন্স দুর্দান্ত এক স্পেলে ফেরান দিনেশ চান্দিমাল, রোশেন সিলভা ও কুসল মেন্ডিসকে। এরপর আর লড়াই করতেও পারেনি লঙ্কানরা।

ওপেনিংয়ে লাহিরু থিরিমান্নে কেবল খানিকটা লড়াই করে ৯৮ বলে করেন ৩২ রান। লোয়ার মিডল অর্ডারে নিরোশান ডিকভেলা ও সুরাঙ্গা লাকমল করেন ৪০ রান করে।

সাম্প্রতিক সময়ে অস্ট্রেলিয়ান ক্রিকেটের দুর্দশায় মনে করা হচ্ছিল, এবারই অস্ট্রেলিয়ায় জয়ের সেরা সুযোগ শ্রীলঙ্কার। কিন্তু প্রথম টেস্টেই মুখ থুবড়ে পড়ল লঙ্কানদের সেই আশা।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা ১ম ইনিংস: ১৪৪

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ৩২৩

শ্রীলঙ্কা ২য় ইনিংস: ৫০.৫ ওভারে ১৩৯ (আগের দিন ১৭/১) (করুনারত্নে ৩, থিরিমান্নে ৩২, চান্দিমাল ০, কুসল ১, রোশেন ৩, ধনাঞ্জয়া ১৪, ডিকভেলা ২৪, দিলরুয়ান ৯, লাকমল ২৪, চামিরা ৫, কুমারা (আহত অনুপস্থিত); স্টার্ক ০/৫৭, রিচার্ডসন ২/১৯, লায়ন ১/১৭, কামিন্স ৬/২৩)।

ফল: অস্ট্রেলিয়া ইনিংস ও ৪০ রানে জয়ী

সিরিজ: ২ ম্যাচ সিরিজে অস্ট্রেলিয়া ১-০তে এগিয়ে

ম্যান অব দা ম্যাচ: প্যাট কামিন্স